মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ০১:৩৭ অপরাহ্ন

নির্যাতিত হিন্দু শিক্ষকের পাশে মাইনরিটি ওয়াচ

আহত হিন্দু শিক্ষক

বিডিএমডাব্লিউ রিপোর্টঃ সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলাধীন মধ্যনগর সরকারি প্রথমিক বিদ্যালয়ের হিন্দু প্রধান শিক্ষক রামেন্দ্র চন্দ্র তালুকদারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। গত রবিবার রাতে এ ঘটনা সংঘটিত হয়েছে।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের একটি প্রতিনিধিদল ০২.০৪.২০১৯ ঘটনা তদন্ত করছেন এবং আহত প্রধান শিক্ষক রামেন্দ্র চন্দ্র তাকুকদারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সংগঠনের সভাপতি অ্যাড রবিন্দ্র ঘোষ দেখতে গিয়েছেন, সঙ্গে ছিলেন দিলিপ কুমার রায়। রামেন্দ্র তালুকদারের স্ত্রী সাথী রানির সংগে কথা বলে জানতে পেরেছেন হামলাকারিরা রাত ৮ ঘঠিকার তিনি সম্পদপুর বাড়ি ফেরার সময় প্রাণ নাশের জন্য এই আক্রমন চালায়। ভিকটিম এখনো অচেতন অবস্তায় হাস্পাতালের মেঝেতে অবহেলায় পড়ে আছে। ডাঃ রাজিউল হকের সঙ্গে কথা বললে তিনি মাইনরিটি ওয়াচের  প্রতিনিধিকে জানায় যে তিনি আশঙ্কামুক্ত।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ সুনামগঞ্জের মধ্যনগর থানার অফিসার ইন চার্জ সওকত হোসেন এর সঙ্গে তার মোবাইলে কথা বলেন , জনাব সওকত হোসেন বলেন মামলা রুজু করার জন্য ভিকটিম এর ভাই ঝুন্তু তালুকদার থানায় মামলা দায়ের করার জন্য এসেছেন, একজন আসামি কে সনাক্ত করা গিয়েছে তার নাম মোঃ সফিকুল ইসলাম, অন্যান্য আসামিদের কেও চিনতে পারেনি। উক্ত বিষয়ে মামলা রেকড হচ্ছে।ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার চন্দ্র সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন, তিনি বলেন একজন আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। মামলা ণং ১ তারিখ ০১.০৪.২০১৯ ধারা ৩০৭/৩২৬/৩৪ দঃ বি । পুলিশ কেস

বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এহেন হত্যা পরিকল্পনার তিব্র নিন্দা করছেন, অনতি বিলম্বে দোষী বাক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় শাস্তি বিধান দাবী করছেন।

আহত প্রধান শিক্ষক রামেন্দ্র সরকারকে আশঙ্কাজনক অবস্থায় রাতেই প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে তাঁর অবস্থায় অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক সোমবার সকালে তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করেন।

এ ঘটনায় খবর পেয়ে সোমবার সকালে ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার রাত ৯ টার দিকে উপজেলার মধ্যনগর থানা সদর বাজার থেকে প্রধানশিক্ষক রামেন্দ্র চন্দ্র সরকার প্রতিদিনের ন্যায় পাশের নিজ বাড়ি সম্পদপুর গ্রামে যাওয়ার উদ্দেশে রওনা দেন। তিনি বাড়ির সামনের রাস্তায় যাওয়া মাত্রই আগে থেকেই ধারালো অস্ত্র নিয়ে ওৎ পেতে থাকা ৮-১০ জন দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে তাঁকে এলোপাথারী কুপিয়ে মারাত্মক রক্তাক্ত করে। তখন তার চিৎকার শুনে বাড়ির লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, খবর পাওয়ার পর সোমবার সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। এ ব্যাপারে তদন্ত করে শিগগিরই এ ঘটনার রহস্য উদঘাটনসহ জড়িত ব্যক্তিদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এহেন হত্যা পরিকল্পনার তিব্র নিন্দা করছেন, অনতি বিলম্বে দোষী বাক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় শাস্তির বিধান দাবী করছেন। তারা চান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা রত ভিকটিমকে উন্নত চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা করা হউক।

দি নিউজের পূর্বের নিউজ

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit