13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অগ্নিদগ্ধ স্বামী-স্ত্রী এবং তাঁদের সাড়ে ছ’মাসের শিশুকন্যা

Rai Kishori
April 1, 2019 8:36 am
Link Copied!

শনিবার রাত তিনটে নাগাদ উল্টোডাঙায় পুলিশ ছাউনি ফিফ্‌থ ব্যাটেলিয়নের সামনের রাস্তায় দগ্ধ শিশু কোলে ঊর্ধ্বশ্বাসে ছুটছেন এক অগ্নিদগ্ধ যুবক। মুখে আগুন, আগুন চিৎকার। স্থানীয় আত্মীয়দের বাড়িতে ঢুকে তাঁদের ঘুম ভাঙিয়ে কোনওমতে যুবকটি বলেন, ‘‘দাদা আমাদের বাঁচা। আমরা সবাই পুড়ে গিয়েছি!’’ তার পরে আর জ্ঞান ছিল না যুবকের।

তখন থেকে এ ভাবেই বাঁচার লড়াই শুরু হয়েছে ঘুমের মধ্যে অগ্নিদগ্ধ স্বামী-স্ত্রী এবং তাঁদের সাড়ে ছ’মাসের শিশুকন্যার। উদ্ধার করে তাঁদের সরকারি হাসপাতালে ভর্তি করাতে গিয়ে প্রতিবেশীরা চরম হেনস্থার মুখোমুখি হন। অভিযোগ, সরকারি হাসপাতালের দোরে দোরে ঘুরে তাঁরা শুনছেন, ‘শয্যা ফাঁকা নেই। বেসরকারি হাসপাতালে যান।’ অভিযোগ, তেমনই একটি বেরকারি হাসপাতাল তাঁদের জানায়, অগ্নিদগ্ধ রোগীর প্রতিদিনের চিকিৎসার খরচ দেড় লক্ষ টাকা। ভর্তির সময়েই দু’লক্ষ টাকা লাগবে। গেঞ্জির কারখানায় সাধারণ কর্মীর পরিবারের পক্ষে ওই টাকার ব্যবস্থা করা সম্ভব হয়নি।

অবশেষে ওই দম্পতিকে পার্ক সার্কাসের একটি কম খরচের হাসপাতালে ভর্তি করিয়েছেন প্রতিবেশীরা। রবিবার সকাল ৮টা নাগাদ শিশুকন্যাটিকে ভর্তি করানো গিয়েছে এসএসকেএম হাসপাতালে। অলোক রায় নামে রোগীর এক আত্মীয় বলেন, ‘‘অনেক কষ্টে ভর্তি করাতে পেরেছি।’’

http://www.anandalokfoundation.com/