13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মহাবারুণীর স্নান ও গঙ্গাপূজা মঙ্গলবার

Rai Kishori
April 1, 2019 8:08 am
Link Copied!

পণ্ডিত মিঠুন আচার্য্যঃ  মহাবারুণীর স্নান ও গঙ্গাপূজা ২ এপ্রিল মঙ্গলবার স্নানের সময় সকাল ৯/০৭ মিনিট থেকে রাত্রি ১/২০ মিনিট পযন্ত। সনাতন ধর্মাবলম্বীদের শ্রীশ্রী গঙ্গাপূজা ও মহাবারুণীর স্নান ২ এপ্রিল মঙ্গলবার। সারাদেশে বিভিন্ন এলাকায় মহাবারুণীর স্নানের আয়োজন করা হয়। এদিকে কক্সবাজার ডাযাবেটিক হাসপাতাল পয়েন্টে শ্রীশ্রী অদ্বৈত-অচ্যুত মিশন, কক্সবাজার জেলা শাখার উদ্যোগে আয়োজন করা হয় মহাবারুণীর স্নান ও শ্রীশ্রী গঙ্গাপূজার।

জানা গেছে, অদ্বৈত-অচ্যুত মিশনের উদ্যোগে মধুকৃষ্ণা ত্রয়োদশীর মহাবারুণী স্নান ও শ্রীশ্রী গঙ্গাপূজা ১৩তম উৎসবের আয়োজন করা হয়। ২ এপ্রিল মঙ্গলবার শহরের ডায়াবেটিক পয়েন্টে শ্রীশ্রী গুরু পূজা, শ্রীশ্রী গঙ্গাপূজা, দীক্ষাদান, শ্রীমদ্ভাগবৎ গীতাপাঠ, ভোগারতী, ভাগবতীয় আলোচনা, ভজন কীর্তন, ফ্রি চিকিৎসা সেবা ও মহাপ্রসাদ বিতরণ করা হবে। পুরো অনুষ্ঠান পৌরহিত্য করবেন তুলসীধাম ও অদ্বৈত-অচ্যুত ধামের অধিপতি মোহন্ত মহারাজ শ্রীমৎ স্বামী দেবদীপানন্দ পুরী। অর্থ সম্পাদক জনি ধর জানান, আয়োজিত অনুষ্ঠানে ব্রাহ্মমমুহুর্তে উপাসনা, সকাল ৮টায় শ্রীশ্রী গুরু পূজা, সকাল সাড়ে ৮টায় শ্রীমদ্ভাগবৎ গীতাপাঠ, ৯টায় শ্রীশ্রী গঙ্গাপূজা, ১১টায় দীক্ষাদান, ১২টায় ভোগারতী, সাড়ে ১২টায় মহাপ্রসাদ আস্বাদন, ১টায় ভাগবতীয় আলোচনা, ২টায় ভজন কীর্তন, ৫টায় শ্রীশ্রী গঙ্গারতী ও বিসর্জন।

অনুষ্ঠান উদ্বোধন করবেন কক্সবাজার জেলা প্রশাসন মোঃ কামাল হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান। অনুষ্ঠান কমিটির সভাপতি দিলীপ ধর ও সাধারণ সম্পাদক রতন ধর জানান, সনাতনী কৃষ্টি ও ভাবধারার এবং লোকজ ঐতিহ্যের অন্যতম ধর্মাচার মধুকৃষ্ণা ত্রয়োদশী তিথির পবিত্র মহাবারুণীর উৎসব ও শ্রীশ্রী গঙ্গাপূজা আগামী ১৮ চৈত্র ২য় এপ্রিল মঙ্গলবার কক্সবাজার সাগরতটে প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত মহাবারুণী ও গঙ্গাপূজা উপলক্ষে অদ্বৈত-অচ্যুত মিশন, কক্সবাজার জেলা শাখার উদ্যোগে মাঙ্গলিক ধর্মীয় অনুষ্ঠান এবং দুর-দূরান্ত থেকে আগত তীর্থ যাত্রীদের সেবায় ফ্রি চিকিৎসা সেবা, অস্থায়ী চেঞ্জিং রুম, পানীয় জল সরবরাহ, মহাপ্রসাদনবিতরণ ইত্যাদি জনহিতৈষী সেবা কার্যক্রমের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করছেন আয়োজকবৃন্দ।

http://www.anandalokfoundation.com/