13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কৃষকের নিকট থেকে সেচের অতিরিক্ত অর্থ আদায়ে ৬ জন নলকূপ মালিক/অপারেটরের অর্থ দন্ড

Rai Kishori
March 28, 2019 8:19 pm
Link Copied!

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে চলতি মৌসুমে ধানের জমিতে সেচের জন্য কৃষকদের নিকট থেকে নির্ধারিত মূল্যেরে চেয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতে ৬ জন গভীর নলকূপ মালিক/অপারেটরের অর্থ দন্ড করা হয়েছে। গত বুধবার বিকেলে রাণীনগর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব অর্থ দন্ড প্রদান করা হয় ।

রাণীনগর উপজেলা সেচ কমিটির সদস্য সচিব ও বরেন্দ্র উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী তিতুমির রহমান জানান, চলতি মৌসুমে রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়নে মাটির প্রকৃতি,পানিরস্তর,বিভিন্ন খরচাদিসহ এলাকা ভেদে পানি সেচের মূল্য নির্ধারন করা হয় । কিন্তু গভীর নলক’প মালিক/অপারেটররা এসব নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য আদায় করছে । কৃষকদের নিকট থেকে এমন লিখিত অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

এসময় উপজেলার সিম্বা গ্রামের বরেন্দ্রের আওতায় গভীর নলকূপ অপারেটর আব্দুর রাজ্জাক রাজাকে তিন হাজার,দেউলিয়া গ্রামের এরশাদ আলীকে তিন হাজার,একই গ্রামের শাহিনুর ইসলামকে তিন হাজার,চামটা গ্রামের সঞ্জিত কুমারকে তিন হাজার,দেউলিয়া গ্রামের মিঠু কুমারকে দুই হাজার এবং লোহাচুড়িয়া গ্রামের ব্যাক্তিমালিকানা গভীর নলকূপ মালিক বেলায়েত হোসেনকে তিন হাজার টাকা অর্থ দন্ড করা হয়।

এছাড়া তিন শত টাকার স্ট্যাম্পে সরকারী রেটে সেচ চার্জ গ্রহনে অঙ্গিকারনামা নেয়া হয় । তিনি আরো জানান, সরকার নির্ধারীত মূল্যের চেয়ে যদি কোন নলকূপ মালিক অতিরিক্তি টাকা আদায় করে তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা করা হবে ।

http://www.anandalokfoundation.com/