13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে ভূমিহীনদের পাশে দাড়ালো জেলা প্রশাসন

Rai Kishori
March 26, 2019 8:06 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাট উপজেলার আলমপুর ইউনিয়নের বস্তাবর কাগজকুটা গ্রামের দূর্বৃত্ত কর্তৃক ভূমিহীন ও আদিবাসীদের ঘরবাড়ীতে হামলা চালিয়ে ক্ষতিগ্রস্থ ৩৬ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন নওগাঁ জেলা প্রশাসন।

২৬ মার্চ দুপুর ২ টায় জেলা প্রশাসক মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে মোট ১ লাখ ৮০ হাজার টাকা এবং ২০ কেজি করে মোট ৭শত ২০ কেজি চাল প্রদান করেন। এ সময় ভূমিহীণদের পূনর্বাসনের লক্ষ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ভূমিহীনদের তালিকা তৈরীর নির্দেশ প্রদান করেন এবং প্রকৃত দোষীদের কঠোর আইনগত ব্যবস্থার আশ্বাস প্রদান করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার গতপতি রায়, পিআইও ই¯্রাফিল হোসেন, এনএনএমসি’র কো-অর্ডিনেটর নুর আলম শুভ, কেন্দ্রীয় আদিবাসী যুব পরিষদের সাধারণ সম্পাদক নরেনচন্দ্র পাহান, হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি রামজনম রবিদাস, উপজেলা প্রেস ক্লাবের আহবায়ক আবু মুছা স্বপন, সাংবাদিক অরিন্দম মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ২৪ মার্চ রাত ১ টার সময় কাগজকুটা গ্রামে পত্তন গ্রহীতার নিকট থেকে ৪২ বছর পূর্বে ক্রয় করে দখলে থাকাকালে মোশারফ হোসেন মিস্টারের জমিতে স্থানীয় কয়েকজন ভূমিহীন মুসলমান ও আদিবাসীর তৈরী করা ঘরে অগ্নি সংযোগ করে ৩৬টি ঘর ভাংচুর করে দূর্বৃত্তরা। এ ঘটনায় ভুক্তভোগী মনা পাহানের স্ত্রী দুলালী পাহান বাদী হয়ে ২৫ মার্চ ধামইরহাট থানায় ১টি মামলা করে মামলা নং-১৬। থানা পুলিশ মামলার প্রেক্ষিতে প্রধান আসামী মোশারফ হোসেন ওরফে মিষ্টারকে আটক করে।

http://www.anandalokfoundation.com/