13yercelebration
ঢাকা

পঞ্চগড়ে জাতীয় শিশু দিবস উদযাপন

Rai Kishori
March 17, 2019 7:22 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:  “বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন” এ শ্লোগানকে সামনে রেখে পঞ্চগড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

১৭ মার্চ (রোববার) সকালে সার্কিট হাউজ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসটির শুরু হয়। পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করে।

পরে পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি মিলনায়তন চত্বরে গিয়ে শেষ হয়।র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজমের সভাপতিত্বে সরকারি মিলনায়তনের মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয় ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ’ শীষর্ক আলোচনা সভা। এসময় ৯৯ পাউন্ডের এক কেক কাটা হয়। সভায় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমদ।

এসময় অন্যান্যদের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নিজামউদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এটিএম সারোয়ার হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইসমাঈল হোসেন, মুক্তিযোদ্ধা আবু জেকের, জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকী।

দিবসটি উদযাপন উপলক্ষে কবিতা আবৃতি, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলেদেন প্রধান অতিথি। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া জেলার পাঁচ উপজেলাতেই দিবসটি উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, শিশুদের জন্য কবিতা আবৃতি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সরকারি হাসপাতাল, শিশু সদন ও জেলা কারাগারে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/