সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০৮:৪৭ অপরাহ্ন

সালথায় ১১ তম গ্রেডের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

সালথায় ১১ তম গ্রেডের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ  ফরিদপুরের সালথায় জাতীয় কাঠামোর ১১ তম গ্রেডে বেতন ভাতার দাবিতে মানববন্ধন করেছে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। এ দাবিতে সালথা উপজেলা পরিষদের গেটের সামনে শনিবার (৯ মার্চ) মানববন্ধন কর্মসূচি পালন করেছে সালথা উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বৃন্দ।

মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ১১তম বেতন গ্রেডের যৌক্তিকতা ও ন্যায্যতা নিয়ে বক্তব্য রাখেন, সৈয়দ নাজমূল হোসেন (লিটু), মাইনুল ইসলাম, জাহিদুর রহমান (জাহিদ), শরীফুল ইসলাম (পিকুল), সৈয়দ মাহমুদুল হাসান, এমদাদ হোসেন, আছাদুজ্জামান নুর, শফিকুল ইসলাম প্রমূখ।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, সরকারের নির্বাচনী ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তারই ধারা বাহিকতায় বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের, প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন, কিন্তু হঠাৎ করে কতৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১ মত গ্রেডে ও প্রধান শিক্ষকদের ১২ তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগতভাবে চুড়ান্ত করেছেন। ফলে প্রাথমিক সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরন না হয়ে আগের অবস্থান চিরস্থায়ী হতে যাচ্ছে।

মানববন্ধনে, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরনে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন ভাতা দেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit