শনিবার, ২৫ মে ২০১৯, ০৭:০৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
প্রকৌশলীদের সততা ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করতে হবে -গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী কৃষকের কল্যাণে সরকার -কৃষিমন্ত্রী প্রতিমা ভাঙচুরের সময় ধরা পড়ে পুলিশে হস্তান্তর শার্শায় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের নিজস্ব অর্থায়নে মসজিদে টাকা প্রদান  ব্লাড ব্যাংক অফ কালীগঞ্জ এর আয়োজনে ইফতার মাহফিল অনুষ্টিত জাতীয় প্রেসক্লাবের সামনে প্রবীর সিকদারের বিচারের দাবীতে ফরিদপুরের কর্মরত সাংবাদিকদের মানববন্ধন গ্রাম আদালতের বিচার পেয়ে খুশী রেনু মিয়া Fuad’s ‘Cholo Bangladesh’ for the Tiger fans on ICC World Cup 2019 বিশ্বকাপে টাইগার ভক্তদের জন্য ফুয়াদের “চলো বাংলাদেশ” কামারখালী ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষনা ও ইফতার মাহফিল

বেসরকারিভাবে ঢাকা উত্তরের মেয়র পদে বিজয়ী আতিকুল

ঢাকা উত্তরের মেয়র পদে বিজয়ী আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত আতিকুল ইসলাম। মেয়র আনিসুল হকের মৃত্যুর কারণে ডিএনসিসির পদটি শূন্য হয়।  মোট ১২৯৫টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী আতিকুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৪২৯টি ভোট।

বৃহস্পতিবার রাত দেড়টায় রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মোট ভোটার সংখ্যা ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪।  মোট ৩১ দশমিক ০৫ শতাংশ ভোট পড়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থাপিত নির্বাচন কমিশনের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এসব তথ্য জানানো হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামী লীগ থেকে আতিকুল ইসলাম, জাতীয় পার্টি থেকে শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান ও একজন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম৷ গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করোপরেশনের মেয়র পদে এই উপ নির্বাচন বিএনপি ও তাদের সমমনাদের পাশাপাশি বামপন্থী দলগুলোও বর্জন করেছে। উত্তরের মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদেও ভোট হয় এদিন।

এছাড়া ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন হয়, যাতে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আর নয় নম্বর সাধারণ আসনে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর নতুন সংযুক্ত ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ডিএসসিসির নতুন সংযুক্ত ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১২৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ প্রার্থী আছেন। দুই সিটি মিলিয়ে ১ হাজার ৭০০ এর বেশি কেন্দ্রে হয় এ ভোট। সব মিলিয়ে ভোটার ছিলেন ৪০ লাখের মত।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit