13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপজয়ী ১০ জন ক্রিকেটার পাচ্ছেন ১৫ লক্ষ টাকা করে

Rai Kishori
February 23, 2019 6:13 pm
Link Copied!

১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে ভারতের বিশ্বকাপ জয় নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। যার নাম দেওয়া হয়েছে ‘৮৩’। যাতে কপিলের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে। আর কবীর খানের পরিচালনায় সেই সিনেমায় নিজেদের প্রাপ্য নিয়ে রীতিমতো অসন্তুষ্ট বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা।

সিনেমা যাঁরা তৈরি করছেন, তাঁদেরকে প্রত্যেক ক্রিকেটারই জানিয়েছেন নিজস্ব কাহিনী। বিশ্বকাপ জয়ের নানা মুহূর্ত তাঁরা ভাগ করে নিয়েছেন। যা তাঁদের চরিত্র ফুটিয়ে তোলার জন্য ব্যবহার করা হবে। এর ভিত্তিতেই হয়েছে চিত্রনাট্য। এর জন্য চুক্তিবদ্ধও হয়েছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা। কিন্তু এর বিনিময়ে যে অর্থ মিলছে, তা মানতে পারছেন না তাঁরা। ফলে, রীতিমতো অসন্তুষ্ট প্রাক্তন ক্রিকেটাররা।

জানা গিয়েছে, বিশ্বকাপজয়ী ১০ জন ক্রিকেটার পাচ্ছেন ১৫ লক্ষ টাকা করে। অর্থাৎ, তাঁদের জন্য মোট দেওয়া হচ্ছে দেড় কোটি টাকা। যা খুব কম বলে মনে করছেন ওই ক্রিকেটাররা। বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের অবশ্য একেবারে অন্য চুক্তি রয়েছে। আর বিশ্বকাপজয়ী দলের ওপেনার সুনীল গওস্কর এখনও চুক্তিতে সই করেননি ফিল্ম-করিয়েদের সঙ্গে সম্প্রতি মুম্বইয়ে এই ব্যাপারে আলোচনার জন্য বৈঠকেও বসেছিলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা। সেখানে তাঁরা জনপ্রতি ১৫ লক্ষ টাকাকে ‘অত্যন্ত অল্প’ বলে চিহ্নিত করেন। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ট্রফি যাঁরা জিতেছিলেন, যা ভারতে ক্রিকেটের রূপরেখাকেই দিয়েছিল বদলে, সেই ক্রিকেটারদের বঞ্চিত করা হচ্ছে বলেই মনে করছেন তাঁরা। তাঁদের ক্ষোভ ক্রমশ বাড়ছে।

http://www.anandalokfoundation.com/