13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চকবাজারে ক্ষতিগ্রস্তদের পূর্ণ পুনর্বাসন পর্যন্ত পাশে থাকবে সরকার

Rai Kishori
February 21, 2019 2:09 pm
Link Copied!

রাজধানীর চকবাজারে আগুন লাগার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা সরকার করবে। আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। ভয়াবহ এ দুর্ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত, তাদের পুরোপুরি পুনর্বাসন না হওয়া পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে।বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে চকবাজারে আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কীভাবে আগুন লেগেছে তা এখনই নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। তদন্ত করে সেটির রিপোর্ট দেখে নিশ্চিত হয়ে বলা যাবে কীভাবে আগুন লেগেছে, কতটুক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, পুরান ঢাকার রাস্তাগুলো এমনিতেই খুব সরু। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকেরা কষ্ট করে দ্রুত এসে আগুন নেভানোর কাজ শুরু করে। এজন্য তাদের ধন্যবাদ জানাই।

ওবায়দুল কাদের বলেন, অগ্নিকাণ্ডের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, হতাহতের পরিবারকে প্রয়োজনীয় মানবিক সহায়তা ও ক্ষতিপূরণ দেয়া হবে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি। তিনি বলেন, এ ঘটনার পর সরকার কোনও আলস্য করেনি। পুরান ঢাকায় রাস্তা সরু, মানুষের ঘিঞ্জি পরিবেশের কারণে সঠিকভাবে যান চলাচল করতে পারে না। এখানে প্রচুর কেমিক্যাল ছিল।

এ ঘটনার পুনরাবৃত্তি রোধে আরও সতর্ক থাকবো, আরও মনোযোগী হব।  শেষ খবর পাওয়া পর্যন্ত চকবাজার আগুনে এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে। আরও মরদেহ থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. জাভেদ পাটোয়ারী।

http://www.anandalokfoundation.com/