বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:৩৫ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
ইসকন বন্ধের দাবিতে ভোলায় মুসল্লিদের বিক্ষোভ আশাশুনির বিভিন্ন কৃষি প্রদর্শনী পরিদর্শনে ডিডি অরবিন্দ হঠাৎ করেই রাণীনগরে দিনে-রাতে চুরির হিড়িক স্পেন স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘাপটি মেরে থাকা কুচক্রীদের ব্যাপারে সতর্ক থাকুন -মোস্তাফা জব্বার ২১ আগষ্ট গ্রানেড হামলার প্রতিবাদে বেনাপোলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত সেমন্তি আত্মহত্যার ঘটনায় দুই যুবকের বিরুদ্ধে বাবার মামলা অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক ওসি সাইফুল স্বস্ত্রীক দণ্ডিত গ্রেনেড হামলার দায় রয়েছে খালেদা জিয়ারও -তথ্যমন্ত্রী বঙ্গবন্ধু হত্যা, রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল

কৃষিবিদ দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী

কৃষিবিদ দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩ ফেব্রুয়ারি কৃষিবিদ দিবস উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :

“কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ ১৩ ফেব্রুয়ারি ‘কৃষিবিদ দিবস’ উদযাপন উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশের যে উদ্যোগ নিয়েছে আমি তাকে স্বাগত জানাই।

কৃষিখাতের সর্বোচ্চ সাফল্য অর্জনের লক্ষ্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালের ১৩ই ফেব্রুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদানের ঘোষণা দেন। যা এদেশের কৃষি, কৃষক ও কৃষিবিজ্ঞানীদের জন্য ছিল এক ঐতিহাসিক মাইলফলক। ফলে অধিকতর মেধাবী শিক্ষার্থীরা কৃষি শিক্ষায় আগ্রহী হয়ে উঠেছেন।

দেশের ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধি ও কৃষি জমির ক্রমহ্রাসমান পরিস্থিতিতে স্বাধীনতাপূর্বের তুলনায় প্রায় তিনগুণ খাদ্যশস্য, মাছ, দুধ, মাংস ও ডিম উৎপাদন বৃদ্ধি করে ১৬ কোটিরও অধিক জনগোষ্ঠীর খাদ্য চাহিদা পূরণে কৃষিবিদগণের অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পাশাপাশি স্বল্প পরিমাণে হলেও বাংলাদেশ আজ চাল রপ্তানিকারক দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। কৃষি উপকরণের সহজলভ্যতা, পরিবর্তিত জলবায়ুর চ্যালেঞ্জ মোকাবিলায় লাগসই প্রযুক্তি উদ্ভাবন ও সম্প্রসারণ এবং কৃষিখাতের ডিজিটালাইজেশনের সফলতায় কৃষিবিদদের অবদান, বঙ্গবন্ধুর মহান ঘোষণার প্রতি কৃষিবিদদের কৃতজ্ঞতার প্রতিদানস্বরূপ।

আমি আশা করি, কৃষি ও কৃষকের পরম বন্ধু এদেশের কৃষিবিদ সমাজ পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি দেশের যে কোন প্রয়োজনে তাঁদের অংশগ্রহণ ও ভূমিকা অব্যাহত রাখবেন।

আমি ‘কৃষিবিদ দিবস’ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সাফল্য কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।”

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

All rights reserved © -2019
IT & Technical Support: BiswaJit