শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯, ০৫:৪৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ৭৫২টি ভুয়া ফেইসবুক আইডি বন্ধ

প্রধানমন্ত্রীর ভুয়া ফেইসবুক আইডি

ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে খোলা ৭৫২টি ফেসবুক আইডি ও পেজসহ মোট ১ হাজার ৩৩২টি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করেছে ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সংস্থাটি জানিয়েছে, সরকারের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে এসব আইডি ও পেজ বন্ধ করা হয়েছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এনটিএমসি পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান জানান, সংঘবদ্ধ একটি মহল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব সৃষ্টি ও অপপ্রচারের মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে সক্রিয় হয়ে উঠেছে।

তিনি আরও জানান, জনমনে বিভ্রান্তি ছড়াতে এবং ব্যক্তিগত সুবিধা হাসিলের উদ্দেশ্যে দুষ্কৃতিকারীরা প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নামে ভুয়া ফেসবুক আইডি ও পেজ খুলে মিথ্যা ও মানহানিকর তথ্য ছড়িয়ে দেশ-বিদেশে সরকারের সুনাম ক্ষুণ্নের অপচেষ্টায় লিপ্ত ছিল।

গুজব ও অপপ্রচার রোধে এসব পেজ বন্ধ করা হয়েছে জানিয়ে পরিচালক বলেন, ফেসবুকে গুজব ও অপপ্রচার রোধে এনটিএমসি অনুমোদনবিহীন ভুয়া পেজ ও আইডি বন্ধের উদ্যোগ নেয়। এক্ষেত্রে এনটিএমসি ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে গত ২৭ জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রীর নামে পরিচালিত ৭৫২টি ফেসবুক আইডিসহ এক হাজার ৩৩২টি ভুয়া ফেসবুক আইডি বন্ধ করেছে।

প্রধানমন্ত্রী ছাড়াও বন্ধ করা অনুমোদনহীন এসব পেজ ও আইডির মধ্যে রয়েছে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সংস্থার নাম।

এ বিষয়ে তিনি বলেন, এনটিএমসির উদ্যোগে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ নির্বাচন কমিশন, সেনাবাহিনী এবং নৌবাহিনীর নামে ফেসবুকে পরিচালিত অনুমোদনবিহীন ২৮৮টি পেজ, ২৮টি গ্রুপ এবং ৭১টি প্রপাগান্ডামূলক পোস্ট বন্ধ করে দেওয়া হয়েছে, যা সরকারের ভাবমূর্তি রক্ষায় এবং দেশে বিশৃঙ্খলা সৃষ্টি প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit