13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ সরকারের সাথে কাজ করবে ভারত: মোদি

admin
February 7, 2019 5:23 pm
Link Copied!

 বাংলাদেশের নতুন সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এক সঙ্গে ভারত সরকার কাজ করবে বলে আশা ব্যক্ত করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ বৃহস্পতিবার নয়াদিল্লিতে সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন নরেন্দ্র মোদির সাথে সাক্ষাৎ কালে তিনি এসব কথা বলেন। নরেন্দ্র মোদি বলেন, পূর্ব থেকেই ভারত বাংলাদেশ সম্পর্ক সামনের দিকে অগ্রসর হচ্ছে। এ সময় নরেন্দ্র মোদি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে অভিনন্দন জানান এবং তার প্রথম সফর হিসেবে ভারতকে পছন্দ করায় তার প্রশংসা করেন তিনি।

আবদুল মোমেন আগামীকাল অনুষ্ঠিতব্য ভারত-বাংলাদেশ জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) ৫ম বৈঠকে যোগ দিতে গতরাতে নয়াদিল্লী পৌঁছেছেন। এ সফরে তিনি উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

জেসিসি বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ নিজ নিজ দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। এই সফরে দু’দেশের মধ্যে দুর্নীতির তদন্ত, টেলিভিশন সম্প্রচার ও ওষুধ স্থাপনাসহ ৫টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

সরকারি কর্মসূচি ছাড়াও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী নয়াদিল্লীতে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

http://www.anandalokfoundation.com/