শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৭:৫৪ অপরাহ্ন

সর্বশেষ খবর :
যশোরের বেনাপোল সীমান্তে ফেনসিডিল ও ভারতীয় মালামালসহ আটক-১ হিন্দু সম্প্রদায়ের সমস্যা সমাধানে কোন ভূমিকা রাখেনি জাতীয় সংসদ -হিন্দু মহাজোট রাজারহাটে শুভ জন্মাষ্টমী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আশাশুনিতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় সম্পন্ন অশুভ শক্তিকে সমাজ থেকে বিনাশ করতে হবে -লাবু চৌধুরী পঞ্চগড়ে আসমা হত্যার প্রতিবাদে মানববন্ধন, প্রধান আসামী বাঁধনের আত্মসমর্পন উলিপুরে বন্যা কবলিত এলাকায় বিনামুল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ সারাদেশে মহাসমারোহে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালিত টাকা ফেরত দিয়ে ক্ষমা চেয়ে এ যাত্রায় রক্ষা পেল পল্লীবিদ্যুৎ কুলাউড়ায় ‘শ্রীগীতা শিক্ষাঙ্গন’র জন্মাষ্টমী উদযাপন

আগৈলঝাড়ায় খালে বাধ আপসারনের জন্য চাষীদের বিক্ষোভ মিছিল

আগৈলঝাড়া(বরিশাল)সংবাদদাতাঃ বরিশালের আগৈলঝাড়ায় সড়ক ও জনপথ বিভাগের রাস্তা ও ব্রীজের কাজের জন্য উপজেলার প্রধান খালের মুখে তিনটি বাঁধ দেয়ায় পানির সমস্যায় কারনে কৃষকরা গতকাল বৃহস্পতিবার উপজেলা সদরে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা প্রশাসন বৈঠক করেছে। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নে চলতি মৌসুমে মোট ৯হাজার ৬শ ৬৩হেক্টর জমি ইরি-বোরো চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কৃষি বিভাগ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ৪৩হাজার ৩শত ১৩ মে.টন চাল। চাষীরা জানান, বরিশাল সড়ক বিভাগের আওতায় উপজেলা সদরে সড়কের উন্নয়ন কাজ ও ব্রীজ নির্মান কাজের জন্য উপজেলা সদর, কান্দিরপাড়, গৈলা খালের মুখে তিনটি বাঁধ দেয়ার কারণে চাষিরা ইরিব্লকে পানি সেচ দিতে না পারায় ধানের চারা রোপন করতে পারছে না।

উপজেলার প্রধান খালে বাঁধ দেয়ায় ওই খালসহ শাখা খালগুলো শুকিয়ে যাওয়ায় ইরি ব্লকের মেশিনগুলো পর্যায়ক্রমে বন্ধ হয়ে যাচ্ছে। অথচ সেচ কাজের জন্য পৌষ মাস থেকে চৈত্র মাস পর্যন্ত চাষিদের মেশিন চালানো প্রয়োজনীতা রয়েছে। সামান্য পানি পেয়ে যারা জমিতে ধানের বীজ রোপন করেছে তারা পানি না পাওয়ায় ওই সকল জমির বীজ ধানের চারা শুকিয়ে মারা যাচ্ছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার পশ্চিম সুজনকাঠী, বটতলা, রাহুতপাড়া, অশোকসেন, তালতা, চান্দেরবাজার, কালুপাড়া, ভদ্রপাড়া, বড়তলা, সানুহার, ক্রচার মাঠ ও রামের বাজারসহ বিভিন্ন গ্রামের কয়েকশত কৃষক পানির দাবিতে বিক্ষোভ মিছিল করে উপজেলার নির্বাহী কর্মকর্তা অফিসের সামনে অবস্থান করেন।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন কৃষকদের বাধ অপসারনের আশ্বাস দেয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের কক্ষে কৃষক, বরিশাল সওজ কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের সাথে বৈঠক করেন। এসময় কৃষকদের পক্ষে উপস্থিত ছিলেন কৃষক রমনী কান্ত সরকার, আনিচ মোল্লা, ইদ্রিস খান, বাবুল সরদার, সুমন মোল্লা, মহিদুল মোল্লা, আনোয়ার খান, বরিশাল সওজ’র কর্মকর্তা উপ-বিভাগীয় প্রকৌশলী মো.ফিরোজ আজম খান, উপ-সহকারী প্রকৌশলী এমএম হানিফ, মুক্তিযোদ্ধা সিরাজুল হক সরদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, কাজের ঠিকাদারের পক্ষে আবুল কালাম সাবেক ভাইস চেয়ারম্যান শেফালী রানী সরকার, সাবেক ইউপি সদস্য অতুল সরকার প্রমুখ। এসময় চাষীসহ বিভিন্ন জনের বক্তব্য শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র সাথে আলোচনা করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

All rights reserved © -2019
IT & Technical Support: BiswaJit