শনিবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৯, ০২:১৫ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
বিশ্বকাপে পাকিস্তানকে সব ম্যাচে হারিয়েছে ভারত বঙ্গবন্ধুর স্বপ্ন অনুযায়ী ক্ষুধামুক্ত করাই আমাদের লক্ষ্য -প্রধানমন্ত্রী কেন্দ্রীয় নেতাদের ব্যর্থতার জন্য আরেকটি গণশুনানি দরকার দগ্ধ আশঙ্কাজনক ৯ জনকে বিদেশ নেয়ার প্রয়োজন নেই: ডা. সামন্তলাল ভোট জালিয়াতি, যুক্তরাষ্ট্রের নাইনথ ডিস্ট্রিক্টে পুনরায় ভোটগ্রহণের নির্দেশ গণআদালতের বক্তব্য বই আকারে প্রকাশ করা হবে: ড. কামাল কালীগঞ্জ নির্বাচন কর্মকর্তার মোবাইল ফোন ক্লোন করে মেয়র প্রার্থীর কাছে চাঁদা দাবি ঝিনাইদহ হরিণাকুন্ডুতে পাওনা টাকা চাওয়ায় গৃহবধুকে কুপিয়ে যখম অগ্নিকান্ডে নিহতদের স্মরণে ঝিনাইদহে মোমবাতি প্রজ্জলন ঝিনাইদহে বিপি দিবস উদযাপন

প্রবাসীদের বিয়ে না করার পরামর্শ ওসির

ফেনীর ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এমএম মুর্শেদ এক স্কুলের অনুষ্ঠানে মেয়েদের উদ্দেশ্য করে বলেছেন, প্রবাসী ছেলেদের বিয়ে করবে না।

বুধবার ফেইসবুকে এই ভিডিও ভাইরাল হওয়ার পর ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে স্থানীয়দের মধ্যে।

ভিডিওতে দেখা যায় ওসি এম এম মুর্শেদ বলছেন, তারা (প্রবাসীরা) তোমাদের কাজের মেয়ে হিসেবে ট্রিট করে বিয়ে করে চলে যাবে, আবার আসবে তিন বছর পরে।

এরকম কোনও শ্বশুর-শাশুড়ি বিদেশি ছেলেদের সঙ্গে বিয়ে দিতে চাইলে ৯৯৯ নম্বরে কল করবা, পুলিশ আর আগের পুলিশ নাই।

গেল মঙ্গলবার (২২ জানুয়ারি) ছাগলনাইয়ার হিছাছরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত সচেতনতামূলক অনুষ্ঠানে ওসি মুর্শেদ প্রবাসীদের স্বামী হিসেবে গ্রহণ না করার জন্য ছাত্রীদের প্রতি আহ্বান জানান। এই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ঘটনায় প্রবাসী বাংলাদেশিরা তাদের ফেসবুকে ওসিকে কটূক্তিকারী হিসাবে চিহ্নিত করেন। পাশাপাশি তাকে ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য দাবি জানান প্রবাসীরা।

এদিকে ওসি মুর্শেদ বলেন, এ ধরনের কোনও বক্তব্য আমি দেয়নি। তিনি বলেন, প্রবাসী ভাইদের খাটো করার জন্য এরকম কিছু বলিনি। তবে আমার প্রবাসী ভাইয়েরা আংশিক বক্তব্যের ভিডিও দেখে কষ্ট পেয়ে থাকলে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

এদিকে ফেসবুকে আল আমিন নামে এক মালয়েশিয়া প্রবাসী তার ফেসবুকে লিখেন, আমাদের পাঠানো রেমিট্যান্সে সরকার তার উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করে। তাহলে কেন সরকারি কর্মকর্তা হয়ে একজন ওসি প্রবাসী ছেলেদের বিয়ে না করার অনুরোধ করেন? এমন বিরূপ মন্তব্য করে প্রবাসীদের ছোট করেছেন ওসি। তার এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক হিছাছরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষক ওসির বক্তব্যে হতাশা প্রকাশ করেছেন। তারা জানান, পুলিশ প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তা থেকে এ ধরনের বক্তব্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা প্রত্যাশা করেননি। তারা বলেন, এলাকার অর্থনৈতিক উন্নয়নের মূল চাবিকাঠি হচ্ছে প্রবাসীদের পাঠানো কষ্টার্জিত অর্থ।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit