13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় সরকারী কলেজের শিক্ষার্থী মিশু চোখ হারাতে বসেছে

admin
January 23, 2019 9:32 pm
Link Copied!

ভোলা প্রতিনিধি॥ ভোলা সরকারী কলেজের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা সফরের গাড়িতে হামলা করা হয়েছে। এতে চোখ হারাতে বসেছে কলেজের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মিশু। আর এই হামলার প্রতিবাদে ফুঁসে উঠেছে ভোলা সরকারী কলেজ ক্যাম্পাসের শিক্ষার্থীরা।

বুধবার(২৩জানুয়ারী) ক্লাস বর্জন করে রাস্তায় নেমে এসেছে শত শত শিক্ষার্থী। তাদের অভিযোগ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে মঙ্গলবার ভোলার দক্ষিণ আইচায় বাস যোগে শিক্ষা সফরে যাচ্ছিলেন তারা। এ সময় দক্ষিণ আইচা থানার চরমানিকায় স্থানীয় ইউনিয়ন পরিষদেও সাবেক সদস্য জামাল মেম্বারের নির্দেশে তার ভাইসহ ওই এলাকার স্থানীয় বাসিন্দারা হামলা চালায় বাসটিতে। বাঁশ-লাঠি দিয়ে ভাংচুর করে তারা। ইটপাটকেল করে হতাহত করে শিক্ষক ও শিক্ষার্থীদের। শুধু তাই নয়, বাসটিকে আটকে রেখে শিক্ষক ও শিক্ষার্থীদের জিম্মি করে তাদের কাছ থেকে টাকা পয়সা মোবাইল, স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করে। পরে বাসটিকে উদ্ধার করে দক্ষিণ আইচা থানার পুলিশ। তবে হামলাকারী কাউকে আটক করেনি থানা পুলিশ।

অতর্কিত ওই হামলায় বাসের জানালার গ্লাস ভেঙে জান্নাতুল ফেরদৌস মিশুর বাম চোখ ঢুকে মারাত্মক জখম হয়। পরে তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা বলছেন, গুরুতর জখম হয়েছে মিশুর বাম চোখ। মিশুর চোখের প্রদীপ জ্বলবে কিনা তা এখনো নিশ্চিত নন ডাক্তার। বড় ধরনের অপারেশন করা লাগবে। প্রচুর অর্থেরও প্রয়োজন রয়েছে তাতে।

এ বিষয় দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ(ওসি) মাসুম তালুকদার বলেন, কেউ অভিযোগ করেনি বলে কাউকে আটক করেননি তারা। অভিযোগ পেলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, চরমানিকা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য জামাল মেম্বারের ৪ বছরের একটি ছেলেকে একটি প্রাইভেটকার চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় ওই রাস্তা দিয়ে ভোলা কলেজের শিক্ষা সফরের বাসটি যাওয়ার সময় স্থানীয় ওই হামলা চালায়।

এদিকে, বুধবার শিক্ষার্থীরা এই ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকী এবং পুলিশ সুপার মোক্তার হোসেন বরাবর স্মারকলিপি প্রদান করেন।তারা সুষ্ঠু বিচার না পেলে আন্দোলন কর্মসূচি দিবে বলেও হুঁশিয়ারি দিয়েছে।

http://www.anandalokfoundation.com/