13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম হরিজন সেবকদের আবাসনের জন্য ৪টি বহুতল ভবন নির্মাণ হবে–আ জ ম নাছির উদ্দীন

admin
January 22, 2019 7:00 pm
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামে হরিজন সম্প্রদায় যাতে নিরাপদে তাদের পরিবার নিয়ে বসবাস করতে পারে সেজন্য নগরের ৪টি সেবক কলোনীতে ৪টি বহুতল ভবন নির্মাণ করে দেয়ার কথা ঘোষণা দিয়েছেন সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের অভিষেক ও বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষনা দেন।

হরিজন সমাজ পঞ্চায়েত কমিটির প্রধান সর্দার বাবু মায়াদীন দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ চট্টগ্রাম মহানগর এর সভাপতি হাসিনা মহিউদ্দিন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ বাংলাদেশের সাধারন সম্পাদক এডভোকেট রানা দাশ গুপ্ত।

কেন্দ্রীয় হরিজন সম্প্রদায়ের সভাপতি বাবু কৃষ্ণ লাল, কাউন্সিলর জহরলাল হাজারী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর মাজহারুল ইসলাম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নীলু নাগ, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব বাবু নির্মল চন্দ্র দাশ।

এতে অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা হিন্দু- বৌদ্ধ – খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ৭ নং আনোয়ারা সদর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান অসীম কুমার দেব, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ নেতা শ্যাম বাবু দাশ, নগর বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ সভাপতি বাবু বিষ্ণু দাশ।

প্রথান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বর্তমান সরকার জাতি ধর্ম বর্ন নির্বিশেষে পিছিয়ে পড়া জনগোষ্টির জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতা অনুসরন করে আমরাও কর্পোরেশনের পক্ষ থেকে হরিজন সম্প্রদায়ের সকল আচার-অনুষ্ঠানে সহযোগিতা করে যাচ্ছি কারন এই সম্প্রদায়ের লোকজন নগরকে পরিচ্ছন্ন ও সুন্দর রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের পরিশ্রমের কারনে নগরবাসী তাদের প্রত্যাশিত নগরকে পরিস্কার পরিচ্ছন্ন ভাবে পাচ্ছেন। নগরীকে পরিবেশ বান্ধব রাখতে তাদের অবদানকে কোনভাবে খাটো করে দেখার উপায় নেই। মেয়র কর্পোরেশনের পক্ষ থেকে এই হরিজন সম্প্রদায়কে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

http://www.anandalokfoundation.com/