13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

৩০ জানুয়ারি চট্টগ্রাম প্রেস ক্লাব নির্বাচনঃ ১৫ পদে ৪৪ প্রার্থী

admin
January 22, 2019 6:15 pm
Link Copied!

ক্রাইম প্রতিবেদকঃ চট্টগ্রাম প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। আজ রোববার প্রকাশিত খসড়া তালিকায় ১৫ পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৪৪ জন সাংবাদিক।

জানা যায়, সভাপতি পদে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, পূর্বদেশ পত্রিকার যুগ্ম সম্পাদক আবু তাহের মুহাম্মদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, যুগান্তরের জসীম চৌধুরী সবুজ ও চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি মইনুদ্দীন কাদেরী শওকত। সিনিয়র সহ সভাপতি পদে আসিফ সিরাজ, রতন কান্তি দেবাশীষ ও সালাহ্ উদ্দিন মো. রেজা। সহ-সভাপতি পদে নিরুপম দাশ গুপ্ত ও মনজুর কাদের মনজু। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক শুকলাল দাশ, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ ও বাংলাদেশ প্রতিদিনের জ্যোষ্ঠ সাংবাদিক ফারুক তাহের। যুগ্ন সম্পাদক পদে আলমগীর সবুজ, নজরুল ইসলাম ও শহীদুল্লাহ শাহরিয়ার। অর্থ সম্পাদক পদে তাপস বড়ুয়া রুমু, তৌফিকুল ইসলাম বাবর ও দেবদুলাল ভৌমিক।

সাংস্কৃতিক সম্পাদক পদে নাসির উদ্দিন হায়দার, মোহাম্মদ শাহ আজম ও রুপম চক্রবর্তী। ক্রীড়া সম্পাদক পদে দেবাশীষ বড়ুয়া দেবু ও রুবেল খান। গ্রন্থাগার সম্পাদক পদে জসীম উদ্দিন ছিদ্দিকী, মো. শওকত ওসমান, শহীদুল ইসলাম ও রাশেদ মাহমুদ। সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক পদে মো. আয়ুব আলী ও রোকসারুল ইসলাম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আলীউর রহমান ও মিন্টু চৌধুরী। কার্যকরী সদস্য ৪টি পদে কাজী আবুল মনসুর, আল রহমান, নাজিমুদ্দিন শ্যামল, কামাল উদ্দিন খোকন, মইনুদ্দিন কাদেরী শওকত, মোহাম্মদ আলী, মো.শামসুল ইসলাম, রাজেশ চক্রবর্তী শামশুল হুদা মিন্টু ও স.ম ইব্রাহীম।

জানা গেছে, আজ রোববার প্রেস ক্লাবে নির্বাচন পরিচালনা কমিটির এক সভায় তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রদান করা হয় ১৬ ও ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র গ্রহণ করা হয় ১৯ জানুয়ারি।আজ প্রকাশ করা হয় খসড়া তালিকা। ২২ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার শেষ দিন।

২৩ জানুয়ারি প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। ভোট গ্রহণ করা হবে ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ওমর কায়সার। সদস্য হিসাবে রয়েছেন জালাল উদ্দিন আহমদ চৌধুরী, নিযাম উদ্দিন ও জাকির হোসেন লুলু।

http://www.anandalokfoundation.com/