13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডাকসুর নির্বাচন বিষয়ে রাতে সাংবাদিকদের সঙ্গে বসবেন উপাচার্য

admin
January 20, 2019 11:36 am
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের বিষয়ে আলোচনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সঙ্গে মতবিনিময় করবেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

আজ রোববার রাত ৯টায় এ সভা অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার বিকেলে প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়নকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, ২০ জানুয়ারি রাত ৯টায় উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে এই মতবিনিময় সভা হবে।

প্রক্টর গোলাম রাব্বানী বলেন, ‘সাংবাদিক সমিতি একটা গতিশীল সংগঠন। নির্বাচন বিষয়ে অনেক কাজ করেছে। ডাকসু বিষয়টিকে তারা বারবার সামনে নিয়ে এসেছে। আমরা কয়েক দিন আগে টিএসসির সব সংগঠনের সঙ্গেই কথা বলেছি। তাদের (ডুজা) সঙ্গেও নির্বাচন কীভাবে করা যায়, তা নিয়ে আলোচনা করব।’

বৈঠকের আমন্ত্রণ পাওয়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন বলেন, ‘এর আগেও অনেকবার ডাকসুর তফসিল হয়েছে, তবে নির্বাচন আর হয়ে ওঠেনি। তবে আমরা চাই, সবার অংশগ্রহণে সুষ্ঠু একটা নির্বাচন হোক।’

‘এর পাশাপাশি প্রশাসনের সঙ্গে আলোচনায় আমরা ভোটের পরিবেশ, সাধারণ শিক্ষার্থীদের চাওয়া, নির্বাচনের সময় সাংবাদিকরা যেন স্বাধীনভাবে কাজ করতে পারেন, সাংবাদিকদের নিরাপত্তার বিষয় নিয়েই কথা বলব,’ যোগ করেন ডুজা সভাপতি।

http://www.anandalokfoundation.com/