13yercelebration
ঢাকা

নোয়াখালীর সুর্বণচরে গণধর্ষণের ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য ওসি প্রত্যাহার

admin
January 16, 2019 12:20 pm
Link Copied!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন রাতে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়  গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে। তার পরিবর্তে সুধারাম থানার ওসি (তদন্ত) মো. শাহেদকে চর জব্বার থানায় নতুন ওসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করে পুলিশ লাইনে আনা হয়েছে। গণধর্ষণের ঘটনায় পুলিশের গঠিত তদন্ত কমিটির রিপোর্টে চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনের দায়িত্ব পালনে অবহেলার তথ্য পাওয়া গেছে। যে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে। সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় এ পর্যন্ত সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গণধর্ষণ মামলার এজাহারভুক্ত সাত আসামি হলেন- রুহুল আমিন, আসামি সালাউদ্দিন (৩৫), জসিম উদ্দিন ওরফে জইস্যা (৩৫), হাসান আলী ভুলু (৬০), সোহেল (৩৫), স্বপন (৩৫), বাদশা আলম বাসু (৪০) ও ইব্রাহিম খলিল বেছু। গত ৩০ ডিসেম্বর ভোটের দিনগত রাতে ওই গৃহবধূর বাড়িতে গিয়ে রুহুল আমিনের নেতৃত্বে এক গৃহবধূকে ধর্ষণ করা হয়। এরপর ঘটনাটি কাউকে না বলতে এবং মামলা না করতে প্রাণনাশের হুমকি দিয়ে তারা পালিয়ে যায়। পরে ভুক্তভোগী নারীর স্বামী ৯ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় মোট সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা রুহুল আমিনকে গ্রেফতার করে পুলিশ। ভুক্তভোগীর স্বামী জানান, ধানের শীষে ভোট দেয়া কেন্দ্র করে তার স্ত্রী গণধর্ষণের শিকার হন। ঘটনাটি জানাজানি হওয়ার পর নিন্দার ঝড় ওঠে।

http://www.anandalokfoundation.com/