13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতায়-এমপি মিলাদ গাজী

admin
January 16, 2019 12:10 am
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকে ॥ নবীগঞ্জ বাহুবল আসনের নবনির্বাচিত এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী বলেন, জনগনের সেবক হিসাবে কাজ করে সব সময় আপনাদের পাশে থাকতে চাই। আমি এমপি নই । এমপি হলেন আমার নির্বাচনী এলাকার জনগন। তাই আপনাদের সাথে নিয়ে এলাকার উন্নয়নে সব সময় কাজ করব।

তিনি পৌষ সংক্রান্তি উপলক্ষে প্রতি বছরের ন্যায় গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের আলমপুর গ্রামের মাঠে ঘৌড় দৌড় প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এ প্রতিযোগিতায় অংশ নিতে জেলার বিভিন্ন উপজেলা থেকে ৬ টি ঘোড়া নিয়ে প্রতিযোগিরা উপস্থিত হন। এ সময় উপজেলার বিভিন্ন গ্রামের হাজার হাজার নারী-পুরুষ ও উৎসুক শিশুরা প্রতিযোগিতা স্থলে উপস্থিত হন। নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ ঘোড় দৌড় প্রতিযোগিতা প্রায় শত বছর ধরে এই ঘোড় দৌড় প্রতিযোগিতার আয়োজন করে আসছে আলমপুর গ্রামের যুব সমাজ। প্রতিযোগিতায় ৬ টি ঘৌড়ার মধ্যে ৪টি পৃথক দৌড় অনুষ্ঠিত হয়। পয়েন্ট ভিত্তিক এই প্রতিযোগিতায় আলমপুর পুর্ব মাঠ থেকে ছেড়ে এক কিলোমিটার পথ অতিক্রম করে দৌড়ে ১ম হয়েছে জামারগাঁও গ্রামের সেলিম মিয়ার ঘোড়া কেলাউটা নাইট। ২য় হয়েছে আলমপুর গ্রামের আলাল মিয়ার ঘোড়া সুর্যফুল। ৩য় হয়েছে জামারগাঁও গ্রামের সেলিম মিয়ার বিজয় ৭১ ঘোড়া।

প্রতিযোগিতা শেষে প্রথম বিজয়ীকে ২৪ ইঞ্চি টিভি, দ্বিতীয় বিজয়ীকে ২১ ইঞ্চি টিভি এবং তৃতীয় বিজয়ীকে ১৪ ইঞ্চি টিভি পুরস্কার দেওয়া হয়। এতে স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাদিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী। বিশেষ অতিথি ছিলেন, এলজিইডির প্রকল্প পরিচালক আলী হোসেন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান কাজল, সাবেক ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মছদ্দর আলী, নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও দৈনিক হবিগঞ্জ সময়ের বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব ডাঃ নিজামুল হক চৌধুরী, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছইফা রহমান কাকুলি, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ এহিয়া, মহিলা মেম্বার শিবু রানী দেব, রহিমা বেগম, ইউনিয়ন উদ্যোক্তা রঞ্জিত সূত্র ধর, মনসুর আহমেদ নাঈম, যুবলীগ সভাপতি জিতেষ সুত্রধর, সহ-সভাপতি রঞ্জু দেব, সুলেমান মিয়া, আমির হোসেন, অসিত সূত্রধর প্রমূখ।

http://www.anandalokfoundation.com/