13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে মহাবিজয় পেয়েছে আ. লীগ

admin
January 15, 2019 4:10 pm
Link Copied!

শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাবিজয় পেয়েছে আওয়ামী লীগ। এ বিজয় বাংলাদেশকে অনেকদুর এগিয়ে নেবে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার সকালে এক কর্মসূচিতে এসব কথা বলেন। এর আগে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ওবায়দুল কাদের। দুইটি বুথ থেকে বিতরণ করা হচ্ছে মনোনয়ন ফরম।

ঢাকা, রাজশাহী, বরিশাল ও ময়মনিংহ বিভাগ একটি বুথে এবং চট্টগ্রাম, রংপুর, খুলনা ও সিলেট বিভাগের জন্য অন্য আরেকটি বুথ থেকে মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে।

সর্বপ্রথম মনোনয়ন ফরম কেনেন যুব মহিলা লীগের ঢাকা দক্ষিণ মহানগর কমিটির সাধারণ সম্পাদক।  জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন ৫০টি।

একাদশ জাতীয় সংসদের এই ৫০জন জনপ্রতিনিধি নির্বাচনে তফসিল আগামী ১৭ ফেব্রুয়ারি ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, তফসিল ঘোষণার আগে ইসি রাজনৈতিক দলগুলোর কাছে চিঠি দিয়ে জানতে চাইবে, তারা একক, নাকি জোটগতভাবে নির্বাচন করবে। দলগুলোকে এ বিষয়ে নিজেদের সিদ্ধান্ত ৩০ জানুয়ারির মধ্যে জানাতে হবে।  এরপর ইসি ১২ ফেব্রুয়ারি ভোটার তালিকা প্রণয়ন করা হবে। আর তফসিল ঘোষণা করা হবে ১৭ ফেব্রুয়ারি। তফসিলে মনোনয়নপত্র দাখিল, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় জানানো হবে।

http://www.anandalokfoundation.com/