13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: সিলেট জেলা স্টেডিয়ামেও হবে দুটি ম্যাচ

admin
December 5, 2015 7:39 pm
Link Copied!

জুনেল আহমেদ আরিফ,দক্ষিণ সুরমা(সিলেট)প্রতিনিধিঃ ২০১৬ সালে আইসিসি অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপের ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। শ্রীলংকা, পাকিস্তান, আফগানিস্তান ও স্কটল্যান্ডের অংশগ্রহণে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হচ্ছে ৩টি ম্যাচ। আর টুর্নামেন্টের ২টি ম্যাচ দিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ করবে সিলেট জেলা স্টেডিয়াম।

শুক্রবার ভেন্যু পরিদর্শনে আসা আইসিসি’র কর্মকর্তারা জেলা স্টেডিয়ামের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। আর দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় বিদেশীদের জন্য বাড়তি নিরাপত্তার আশ্বাস দিয়েছেন ক্রিকেট বোর্ড প্রশাসনিক কর্মকর্তারা।

শুক্রবার সকালে আইসিসি’র অফিসিয়ালরা পরিদর্শন করেন ‘গ্রীন গ্যালারি’র সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। চোখ বুলিয়ে নিলেন পিচ, গ্যালারি, আউটফিল্ডসহ দুটি স্টেডিয়ামের আনুসাঙ্গিক প্রস্তুতিতে।

এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মাহিউদ্দিন সেলিম জানান, প্রতিটি দলই ম্যাচের পাশপাশি অনুশীলন করবে সিলেট বিভাগীয় ও জেলা স্টেডিয়ামে, তাই আগেভাগেই প্রস্তুতির অনেকটাই সেরে রেখেছেন আয়োজকেরা। নতুন ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামও প্রস্তুত  প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটকে বরণ করতে।

বিসিবি’র পরিচালক শফিউল আলম নাদেল জানান, সিলেটের দুটি আলাদা ভেন্যুতে বিশ্বমানের ম্যাচ; তাই বিদেশী অতিথিদের নিরাপত্তায় ‘বিশেষ প্রস্তুতি’ নেয়া হয়েছে। শুক্রবার সকালে বিভাগীয় দল ও সাবেক জাতীয় দলের সদস্যদের অংশগ্রহণে একটি প্রীতি ম্যাচ খেলা হয়েছে। এতে পিচ ও মাঠ নিয়ে খেলোয়ারেরাও সন্তুষ্ট বলে জানান তিনি।

দুটি ভেন্যু পরিদর্শন শেষে প্রাথমিক প্রস্তুতি নিয়ে নিজেদের সন্তুষ্টির কথাই জানালেন আইসিসির টুর্নামেন্ট ম্যানেজার ক্রিস টেটলি। তিনি জানান, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলোর সফল আয়োজন হয়েছে বিভাগীয় স্টেডিয়ামে। তাই এর যোগ্যতা নিয়ে তাদের কোনো দ্বিধা নেই। আর জেলা স্টেডিয়ামের পিচ এবং গ্যালারিও চমৎকার।

সিলেটে ২৮ ও ৩০ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল আয়োজনের পর যুব-বিশ্বকাপের ম্যাচগুলো সফল করতে দর্শকদের সহযোগিতাও চাইলেন সংশ্লিষ্ট কর্মকর্তরা।

http://www.anandalokfoundation.com/