13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের এমবিবিএসের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

admin
January 10, 2019 5:32 pm
Link Copied!

রাজধানীর মালিবাগের মৌচাকে অবস্থিত ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ এমবিবিএস শিক্ষার্থীদের (৮ম ব্যাচ) ওরিন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি, ২০১৮ ইং) সকাল ১০ টায় কলেজটির ১ নং, ২ নং ও নং গ্যালারিতে এ ওরিয়েন্টেশন আয়োজিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিসিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, চিকিৎসাজীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল প্রথম দিন থেকেই শপথ নিয়ে কাজ শুরু করা হয়। যা অন্যকোন পেশায় প্রবেশের আগে নেওয়া হয় না। আর এই শপথ নেয়ার মাধ্যমেই একজন চিকিৎসকের মানবিক দায়বদ্ধতা বেড়ে যায়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি ছাত্রজীবনের ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরে নবাগত শিক্ষার্থীদের ধৈর্য্য ধারণের মাধ্যমেই সকল চ্যালেঞ্জ মোকাবেল করে সফল চিকিৎসক হওয়ার প্রতি উৎসাহিত করেন। এতে সভাপতির বক্তব্যে কলেজটির অধ্যক্ষ অধ্যাপক ডা. এমএ আজিজ নবাগত শিক্ষার্থীদের জেনেভা কনভেনশনের শপথ বাক্য পাঠ করান।

এসময় তিনি বলেন, বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা সারা বিশ্বে প্রশংসিত ও রোল মডেল। বর্তমান বাংলাদেশের চিকিৎসা পেশায় নিয়োজিতরা স্বর্ণ যুগ পার করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার আমুল পরিবর্তন হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চিফ অপারেটিং অফিসার (সিওও) ডা. নাজমুল হাসান ও হাসপাতালটির উপ পরিচালক ডা. আব্দুল মালেক মৃধা।এর আগে স্বাগত বক্তব্য রাখেন কলেজটির উপাধ্যক্ষ অধ্যাপক ফারুকুল ইসলাম।
এছাড়াও বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা, নবাগত শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/