13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাসের রেষারেষিতে তিতুমীর কলেজের ছাত্র রাজীবের মৃত্যুর মামলায় প্রতিবেদন হয়নি

admin
January 7, 2019 10:26 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ: তিতুমীর কলেজের স্নাতক বর্ষের ছাত্র রাজীব হোসেনের এক হাত দুই বাসের রেষারেষিতে বিচ্ছিন্ন হওয়ার পর মৃত্যুর মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৬ ফেব্রুয়ারি ঠিক করে আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী এ নতুন তারিখ ঠিক করেন। মামলার আসামী বিআরটিসি বাসের চালক মো: ওয়াহিদ (৩৫) ও স্বজন পরিবহনের বাসের চালক মো: খোরশেদ (৫০) বর্তমানে কারাগারে রয়েছেন। আসামীদের গত ৫ এপ্রিল ২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এরপর গত ৮ এপ্রিল আসামীদের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। পরে ৩ দফা জামিনের আবেদন করা হলেও তা নামঞ্জুর হয়। উল্লেখ্য, গত ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে গা ঘেঁষে ওভারটেক করার সময় রাজীবের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দু-তিনজন পথচারী দ্রুত তাঁকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান।

কিন্তু চিকিৎসকরা চেষ্টা করেও বিচ্ছিন্ন হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি। পরে গত ১৬ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজীব। মামলাটি প্রথম দন্ডবিধির ২৭৯ ও ৩৩৮(ক) ধারায় দায়ের করা হয়। পরে রাজিব মারা যাওয়ায় ধারা পরিবর্তন করে দন্ডবিধির ৩০৪(ক) অর্ন্তভূক্ত করা হয়।

http://www.anandalokfoundation.com/