13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোটের ৩ দিন রোহিঙ্গারা ক্যাম্প ত্যাগ করতে পারবে না: ইসি

admin
December 22, 2018 5:21 pm
Link Copied!

২৯ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত রোহিঙ্গাদের ক্যাম্প ত্যাগ না করার নিষেধাজ্ঞা জারি করেছেন নির্বাচন কমিশন। শুক্রবার নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা প্রদান করা হয়। নির্দেশনায় বল হয়েছে,

আসন্ন ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গারা যাতে কোন পক্ষপাত করতে না পারে বা কোন পক্ষ রোহিঙ্গাদের ব্যবহার করতে না পারে সে জন্য এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রোহিঙ্গারা যেন কোন অরজকতা সৃষ্টি করতে না পারে সে দিকে লক্ষ্য রাখা প্রয়োজন।

আর সে কারনেই ২৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টা থেকে ৩১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত রোহিঙ্গারা তাদের ক্যাম্প থেকে বের হতে বা অন্য কোথাও যেতে না পারে সে বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সেই সাথে রোহিঙ্গা ক্যাম্পে কোন এনজিও বা কোন সংগঠনের কর্মীরা কর্মীরাও প্রবেশ করতে না পারে।

নির্দেশনাটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, মহাপুলিশ পরিদর্শক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, কক্সবাজার, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, কক্সবাজার পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

তবে জরুরি ত্রাণ, খাদ্য এবং স্বাস্থসেবার জন্য ক্যাম্প উন্মুক্ত থাকবে।

http://www.anandalokfoundation.com/