13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ায় ৮শ ৪২জন কর্মকর্তাদের ভোট গ্রহনের বিশেষ প্রশিক্ষণ প্রদান

admin
December 18, 2018 4:32 pm
Link Copied!

আগৈলঝাড়া(বরিশাল)সংবাদদাতাঃ বরিশাল-১ আসনে ৮শ ৪২জন প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং কর্মকর্তাদের নির্বাচনে ভোট গ্রহনের আগৈলঝাড়ায় বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

উপজেলা সদরের শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয় হল রুমসহ বিভিন্ন রুমে নির্বাচনে উপজেলার ৫০টি ভোট কেন্দ্রের দায়িত্ব পালনকারীদের এই বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হয়। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা অজিয়র রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম পিপিএম। প্রশিক্ষন সভায় আরোও বক্তব্য রাখেন জেলা সিনিয়ন নির্বাচন কর্মকর্তা নুরুল আলম, পুলিশের সার্কেল এসপি আ.রব হাওলাদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আফজাল হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাইদুর রহমান প্রমুখ। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস জানান, প্রশিক্ষণের জন্য তৈরী করা একটি প্যানেল সদস্যদের নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণের প্যানেল তালিকায় রয়েছে ৫২জন প্রিজাইডিং কর্মকর্তা, ২শ ৬৩জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ৫শ ২৭জন পোলিং কর্মকর্তাসহ মোট ৮শ ৪২জন কর্মকর্তা। এই প্যানেলের কর্মকর্তারাই নির্বাচনের দিন কেন্দ্রের বুথে দ্বায়িত্ব ও কর্তব্য পালন করবেন। প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান, হিজলা উপজেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, বাকেরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আ. মান্নান, মুলাদী উপজেলা নির্বাচন কর্মকর্তা জহিরুল ইসলাম।

জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, নির্বাচনী দ্বায়িত্ব পালনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়ার জন্য আগেই নির্বাচন কমিশন থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো, সিরাজুল ইসলাম তালুকদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দোলন চন্দ্র রায়, মহিলা বিষয়ক কর্মকর্তা দীপিকা রানী সেন, বিভাগীয় বেবী হোমের উপ-তত্ববধায়ক আবুল কালাম আজাদ প্রশিক্ষণ গ্রহন করেছেন।

http://www.anandalokfoundation.com/