13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অনলাইন পত্রিকার সাংবাদিকদের সাথে বিমাতাসুলভ আচরণ নির্বাচন কমিশনের

admin
December 17, 2018 11:20 pm
Link Copied!

উত্তম কুমার রায়ঃ এবারের জাতীয় সংসদ নির্বাচন নতুন প্রজন্মের কাছে কোনো আগ্রহই লক্ষ্য করা যাচ্ছে না। ভোটাররা যেন ভোট দেয়ার আগ্রহ হারিয়ে ফেলছে। গ্রাম-গঞ্জেও একই অবস্থা ভোটের হাওয়া যেন লাগে নি। এদিকে কিছু সাংবাদিকও এবারের জাতীয় সংসদ নির্বাচনের ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

ভোটকেন্দ্রে সাংবাদিকদের যে দায়িত্ব পালন করার কথা সেটিও তারা পারছেন না মর্মে আশাহত হয়েছেন। কিছু সাংবাদিক ভোট কেন্দ্র পরিদর্শন কার্ড সংগ্রহের জন্য কাগজপত্র দিলেও এখন পর্যন্ত বহু সাংবাদিক কাগজপত্র জমা দেননি। অনেকে বলেছেন এবারের জাতীয় সংসদ নির্বাচনের খবর সংগ্রহের কাজই করবেন না। অনলাইন পত্রিকার সাংবাদিকদের সাথে বিমাতাসুলভ আচরণ। দিনাজপুর জেলা তথ্য অধিদপ্তর অনলাইন সাংবাদিকদের সাথে বিমাতাসুলভ আচরণ করেছেন মর্মে অভিযোগ করেছেন অনলাইন পত্রিকার সাংবাদিকরা।

দিনাজপুর জেলা নির্বাচন অফিস কতৃপক্ষ বলেন, দিনাজপুর জেলা তথ্য অফিসের নোটিশ বোর্ডে “অনলাইন সাংবাদিক ব্যতীত” সকলের কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। কিন্তু কেন ? অনলাইন পত্রিকার যাঁরা সাংবাদিকতা করেন তাদের কি অধিকার নেই ভোটকেন্দ্র পরিদর্শন করে দেশ ও জাতির সামনে নির্বাচনী খবর প্রচার করার?

অনলাইন পত্রিকার সাংবাদিকদের এ রকম বিমাতাসুলভ আচরণ কেন করা হয়েছে এবং তারা কেন ভোটকেন্দ্র পরিদর্শনে যেতে বাধা বিষয়ে প্রশ্ন করা হলে দিনাজপুর জেলা তথ্য অফিসার জানান, আমার কিছুই করার নেই। যা হচ্ছে তা উপরের নির্দেশেই করা হচ্ছে। যাঁরা নিয়মিত টেলিভিশনে খবরাখবর দেখছেন এ রকম একজন পাঠকের সাথে আলাপ চারিতায় জানা গেল তিনি ভোটের ব্যাপারে তার কোনো আগ্রহ নেই। সময় আসুক ভোট বিষয়ে আপনার প্রশ্নের উত্তর দিব।

http://www.anandalokfoundation.com/