13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে একাদশ সংসদ নির্বাচনে নেই কোন আমেজ

admin
December 17, 2018 11:09 pm
Link Copied!

দিনাজপুর থেকে উত্তম কুমার রায়ঃ  দিনাজপুরে একাদশ সংসদ নির্বাচনে নেই কোন আমেজ।। আর মাত্র ক’ দিন বাকী ৩০ ডিসেম্বর’১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচন কিন্তু দিনাজপুর ছয় আসনে আগের নির্বাচনের মতো নির্বাচনের কোনো গল্পই নেই। নেই সেলুনে, চায়ের দোকানীতে কিংবা হোটেলে নির্বাচনী আলাপ বা খোশ গল্প। এ রকম জাতীয় সংসদ নির্বাচনের ভোটের খবরাখবর দিনাজপুরবাসী লক্ষ্য করেনি। চারিদিকে ভোটারটা কেন জানি ঝিমিয়ে পড়েছে। তবে টেলিভিশনের পর্দায় চোখ রাখছেন নিয়মিত।

এক সময় দিনাজপুরে জাতীয় সংসদ নির্বাচন এলেই মনে হত যেন দূর্গাপূজা বা ঈদের আনন্দ বইতে শুরু করেছে। কিন্তু এবার দিনাজপুরের ভোটের হাওয়া পুরোটাই ভিন্ন। অনেকের সাথে ভোট বিষয়ে আলাপ করতে গেলেই বলে ভাই রাজনীতি করি না পেটনীতি করি। তাই ভাই এসব বাদ দেন। যেদিন ভোট হবে সেই দিন দেখি ভোটটা কাকে দেবো। নতুন প্রজন্মের কাছে এবারের জাতীয় সংসদ নির্বাচনের কথা বলতে গেলেই মুচকি হেসে বলে ভাবছি ভোট দিব কি দেবো না।

নতুন প্রজন্মের কাছে এবারের জাতীয় সংসদ নির্বাচনে কোনো আগ্রহই লক্ষ্য করা যাচ্ছে না। ভোটাররা যেন ভোট দেয়ার আগ্রহ হারিয়ে ফেলছে। গ্রাম-গঞ্জেও একই অবস্থা ভোটের হাওয়া যেন লাগে নি।

দিনাজপুরের ইতিহাসে এ রকম জাতীয় সংসদ নির্বাচনের আমেজ হারানো আর কখনই দেখা যায়নি। এবারের ভোট হচ্ছে একেবারে নিরুতাপ। গুটি কয়েক মাইকিং ও প্রার্থীদের ব্যথিত নির্বাচনের কোনো তাপই ছড়াচ্ছে না। নির্বাচনের ফলাফল যাই হোক না কেন সবচেয়ে টেনশনে রয়েছেন ব্যবসায়ীরা। তারা বলছেন এবারে জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী কে সরকার গঠন করবে ? যদি আওয়ামী লীগের নৌকা বিজয়ী হয় তাহলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর যদি জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ হয় তাহলে কে হবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়া? তিনি তো জেলে আছেন এবং নির্বাচন কমিশন থেকে তাঁর প্রার্থীতা বাতিলও হয়েছে!

http://www.anandalokfoundation.com/