13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে তুলে দেবো -ড. কামাল হোসেন

admin
December 17, 2018 8:16 pm
Link Copied!

রাষ্ট্রের মালিকানা যখন জনগণের কাছে না থাকে, তখন রাষ্ট্রের মালিক হয়ে পড়ে দেশি-বিদেশি কায়েমী স্বার্থবাদী গোষ্ঠী। এর মাশুল দিতে হয়েছে এই দেশের মানুষকে। এটা আপনারাও হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন। তাই রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে তুলে দেবো। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

আজ (সোমবার) রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণার আগে এ কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দেয়ার লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে জয়ী হলে জনগণের মালিকানা ফিরিয়ে দেয়া হবে। স্বাধীনতার ৪৭ বছরেও জনগণের মালিকানা প্রতিষ্ঠিত হয়নি। সময় এসেছে জনগণের মালিকানা বুঝে নেয়ার।

তিনি বলেন, এটা জনগণের ইশতেহার। জনগণের কল্যাণ, জনমতের ভিত্তিতে এটা তৈরি করা হয়েছে। আমরা ভোটের মাধ্যমে শান্তিপূর্ণভাবে দেশে জনগণের মালিকানা প্রতিষ্ঠায় বিশ্বাস করি।

জাতীয় ঐক্যফ্রন্টের পাঁচ দলের মনোনীত প্রার্থীরা আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট অংশ নিচ্ছেন বিএনপির ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে।

তিনশ আসনের মধ্যে ২৪২টি আসন বিএনপি নিজেদের জন্য রেখে জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের ১৯টি আসন ছেড়ে দিয়েছে।

এর মধ্যে গণফোরাম সাতটি, জেএসডি চারটি, নাগরিক ঐক্য চারটি ও কৃষক শ্রমিক জনতা লীগ চারটি আসন পেয়েছে। বাকি ৩৯টি আসন জামায়াতসহ ২০ দলীয় জোটকে দিয়েছে বিএনপি।

http://www.anandalokfoundation.com/