13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝালকাঠিতে আচরণবিধি লঙ্ঘন প্রতিরোধে মাঠে নেমেছে মোবাইল কোর্ট

admin
December 17, 2018 7:17 pm
Link Copied!

ঝালকাঠি প্রতিবেদকঃ ঝালকাঠি জেলায় ৪টি উপজেলা নিয়ে গঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২টি আসনেই নির্বাচনের আচরণবিধি পর্যবেক্ষনের জন্য সোমবার দুপুর থেকে ভ্রাম্যমান আদালত মাঠে নেমেছে।

৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৪টি উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন তারা। তারা নির্বাচন কমিশনের বিধিমালা লঙ্ঘন করে প্রচার প্রচারনা চালায় কিনা সেগুলো পর্যবেক্ষন করে আইনের আওতায় দন্ড প্রদানের জন্য মাঠ পর্যায়ে রয়েছেন। জানা গেছে এপর্যন্ত জেলার এই ২টি আসনে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কোন লিখিত অভিযোগ জেলা রিটানিং অফিসার ও সহকারী রিটানিং অফিসারদের কাছে আসেনি।

এদিকে বিভিন্ন সুত্রের অভিন্ন তথ্য বলছে ঝালকাঠি-২আসনে বিএনপি প্রার্থী জীবা আমিনা খানের গাড়ীর উপরে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় পৃথক ২টি হামলার ঘটনায় রিটানিং অফিসারের কাছে লিখিত ভাবে অভিযোগ করা হয়েছে এবং অভিযোগ তদন্ত করে দেখার জন্য জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

জেলার রিটানিং অফিসার অভিমত ব্যাক্ত করেছেন গাড়ী ভাংচুরের ঘটনা নির্বাচন আচারণবিধির মধ্যে পরে না। এটি ফৌজদারী অপরাধ এবং এর জন্য সংক্ষুব্দ প্রার্থীকে মামলা দায়ের করার সুযোগ রয়েছে। তবে প্রশাসন সুত্রে জানা যায়, এখন পর্যন্ত জীবা আমিনা খানের পক্ষ থেকে সংশ্লিষ্ট ২টি থানায় মামলা দায়ের হয়নি। সোমবার জীবা আমিনা খান ঝালকাঠির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সমন্বয় ইলেক্ট্ররাল কমিটির কাছে অভিযোগ করেছে এবং তার ক্ষতিগ্রস্থ গাড়ী ও ৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/