13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অরিত্রীর আত্মহত্যার মামলায় প্রতিবেদন ৯ জানুয়ারি

admin
December 5, 2018 8:32 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষঃ ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় আগামী ৯ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত। বুধবার মামলার এজাহার আদালতে পৌঁছালে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী তা গ্রহণ করে এ তারিখ ঠিক করেন।

মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখা প্রধান জিন্নাত আরা ও শ্রেণি শিক্ষক হাসনা হেনা আসামী। রাজধানীর পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে গত মঙ্গলবার রাতে বাংলাদেশ দন্ডবিধির ৩০৫ ধারায় এ মামলা দায়ের করেন। ওই ধারায় সর্বোচ্চ মৃত্যুদন্ড পর্যন্ত শাস্তির বিধান রয়েছে। অরিত্রীর বাবা দিলীপ অধিকারীর অভিযোগ, তার মেয়ে অরিত্রী অধিকারী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেনীর ছাত্রী।

গত ২ ডিসেম্বর পরীক্ষা চলাকালে শিক্ষক অরিত্রীর কাছে মোবাইল ফোন পান। মোবাইলে নকল করেছে, এমন অভিযোগে অরিত্রীকে পরদিন তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। তিনি স্ত্রী ও মেয়েকে নিয়ে স্কুলে গেলে ভাইস প্রিন্সিপাল তাঁদের অপমান করে কক্ষ থেকে বের করে দিয়ে মেয়ের টিসি (স্কুল থেকে দেওয়া ছাড়পত্র) নিয়ে যেতে বলেন। পরে প্রিন্সিপালের কক্ষে গেলে তিনিও একই রকম আচরণ করেন।

এ সময় অরিত্রী দ্রুত প্রিন্সিপালের কক্ষ থেকে বের হয়ে যায়। এরপর তারা শান্তিনগরের বাসায় গিয়ে দেখতে পান, অরিত্রী তার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছে। বাসা থেকে অরিত্রীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে গত ৩ ডিসেম্বর বিকেল সাড়ে চারটার দিকে চিকিৎসকেরা অরিত্রীকে মৃত ঘোষণা করেন।

http://www.anandalokfoundation.com/