13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কামারখালী বাজারে গ্রাম ডাক্তারের প্রভাবে ঔষধের দোকানদের ভোগান্তি ও রোগীদের হয়রানী

admin
November 24, 2018 4:54 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ ফরিদপুর জেলারমধুখালী উপজেলার কামারখালী বাজারে এ্যালোপ্যাথিক ও হোমিও ডাক্তারে ভরপুর।কামারখালী বাজার প্রায় ২০-২৫ জন ডাক্তারে বাজারটি দখল করে আছে।

এর মধ্যে হাতে গোনা ২-৪জন ছাড়া বাকী গুলোর কোন প্রশিক্ষন আছে বলে মনে হয় না। এরা ঔষধ কোম্পানীর মেডিকেল রিপ্রেজেন্টেটিভ এর কথা শুনে ও লিটারেচার পড়ে চিকিৎসা করে যাচ্ছে যাহা রোগীর কোন সমস্যা হলে দেখার কেহ নাই।আবার অনেক গ্রাম্য ডাক্তার কোম্পানীর সাথে চুক্তি করে বিশাল বড় অংকের মুনাফা নিয়ে নিম্নমানের ঔষধ লিখে ঔষধের দোকানদের ভোগান্তি ও রোগীদের হয়রানি করা হচ্ছে।

আবার অনেকে নিজেরা ঔষধ দিয়ে ডাক্তারী করে রোগীদের কাছ থেকে অন্যায় ভাবে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে বলে জানাযায়। এছাড়া কামারখালী ইউনিয়নের দয়ারামপুর, আড়পাড়া ইউনিয়নে গড়িয়াদহ, শান্তিপুর, উত্তরআড়পাড়াব্রীজ এর সামনে, ডুমাইন ইউনিয়নে ডুমাইন বাজারে ঔষধের দোকানের সাথে ডাক্তার-খানাগড়ে উঠেছে।

যা নিজেরা রোগীদের চিকিৎসা ও ঔষধ দিয়ে ফাঁকি দিয়ে প্রচুর টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে।আবার গ্রাম-গঞ্জে প্রায়ই মুদির দোকানে এ্যালোপ্যাথিক ঔষধ বিক্রয় করা হয়। যারা ঔষধ সম্পর্কে কিছুই জানেনা।এর পাশাপাশি বি.ডি.এ.(ডিপ্লোমা) ও বি,ডি,এস ডিগ্রী ধারী এবং ই.এন.টি. ডিপ্লোমা এবং ই.এন.টি. ডিগ্রীধারী ছাড়া কিছু লোক হাতে-কলমে প্রশিক্ষন নিয়ে কামারখালী বাজারে বিশাল বড় সাজ্-সজ্জার চেম্বার করে রোগীদের চিকিৎসা দিয়ে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে।

তাছাড়া প্রতিটি ঔষধের দোকান থেকে যৌন-উত্তেজক কিনে নারী-পুরুষেরা সেবনকরে নেশার কবলে পড়ে যুব সমাজের মত ধংশের দিকে ধাপিত হচ্ছে এবং উভয়ে রোগাক্রান্ত হয়ে পড়ছে।তাই বিষয় টিখতিয়ে দেখার জন্য উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ফরিদপুর সিভিল সার্জন অফিসারের হস্তক্ষেপ একান্ত কাম্য বলে এলাকার সুশীল সমাজ মনে করেন।

http://www.anandalokfoundation.com/