13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিপুন রায়সহ ৭ জন কারাগারে

admin
November 22, 2018 5:00 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষঃ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম শহীদুল ইসলাম এ আদেশ দেন।

অপর ৬ আসামী হলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, মো: ইউনুস মৃধা (৬১), মো: আবুল হাশিম সবুজ (৪৮), মো: মামুন আর রশিদ (৩৮), মো: আমির হোসেন (৪০) ও মো: মহাসিন (৪৮)।

মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক কামরুল ইসলাম আসামীদের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন। গত ১৬ নভেম্বর ঢাকা সিএমএম আদালত শুনানি শেষে আসামীদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আসামীদের মধ্যে নিপুন রায় চৌধুরী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে এবং গয়েশ্বর রায় চৌধুরীর পুত্রবধু।

আগেও গত ১৫ নভেম্বর সন্ধার পর পল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে নিপুন রায়কে গ্রেপ্তার করা হয়। নিপুন রায়ের সঙ্গে কণ্ঠশিল্পী বেবি নাজনীন গ্রেপ্তার হলেও পরে রাতেই তাকে ছেড়ে দেয় পুলিশ। গত ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

এতে পুলিশের অন্তত ২০ জন এবং বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় পুলিশ পৃথক ৩টি মামলা দায়ের করে। ওই মামলাগুলোয় গত ১৫ নভেম্বর ৩৮ জনকে ৫ দিনে রিমান্ডে পাঠায় আদালত। একই সঙ্গে অপর ২৭ আসামীর রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় আদালত। রিমান্ডকৃত ৩৮ জনকে ১ দিন রিমান্ডের পরই গত ১৭ নভেম্বর আদালতে হাজির করা হলে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলায় অভিযোগ, গত বুধবার বেলা ১২টা ৫৫ মিনিটের দিকে মির্জা আব্বাসের নেতৃত্বে নয়াপল্টনস্থ ভিআইপি রোডে হকস বে নামীয় গাড়ীর শো রুমের উত্তর পাশে রাস্তায় আসামিরা বিএনপির পার্টি অফিস থেকে লাঠি-সোটা নিয়ে রাস্তায় দাঙ্গা করে পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে। তারা কয়েকটি ককটেলও নিক্ষেপ করে।

ওই সময় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। এতে পুলিশের পাঁচ কর্মকর্তা, দুজন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হন।

http://www.anandalokfoundation.com/