13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পেশাদারিত্বের সাথে সে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী

admin
November 18, 2018 9:16 pm
Link Copied!

জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের নির্দেশনা পেলে, সেনাবাহিনী পেশাদারিত্বের সাথে সে দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

রোববার সকালে সাভার সেনানিবাসে সিএমপিসি এন্ড এস এর প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এক মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে অ্যাডহক ১১তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টকে কালার প্রদান অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান এ সময় বলেন, সেনাবাহিনীর নির্বাচনে দায়িত্ব পালনের অতীত অভিজ্ঞতা রয়েছে। তাই সেনাবাহিনীকে যদি সে দায়িত্ব দেয়া হয়, তবে অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে জাতীয় নির্বাচন যাতে হয়, সে লক্ষ্যে সেনাবাহিনী কাজ করবে।

এর আগে সেনাপ্রধানকে প্যারেড গ্রাউন্ডে স্বাগত জানান জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সাভার এরিয়া মেজর জেনারেল মো. আকবর হোসেনসহ প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ।

এ সময় তিনি আরও বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অতুলনীয় ভূমিকা রয়েছে। পরবর্তীতে এর অপরিসীম গুরুত্ব অনুধাবন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ বাহিনীকে যুগোপযোগী ও বিশ্বের একটি আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছিলেন। সে স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনিদের্শনায় সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের পাশাপাশি ১৯৯৯ সালে দ্বিতীয় পদাতিক রেজিমেন্ট হিসেবে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট প্রতিষ্ঠা করা হয়।

সেনাবাহিনী প্রধান এ সময় আরও বলেন, দেশের প্রয়োজনে সেনাবাহিনী সব সময় প্রস্তুত রয়েছে। সরকার যে দায়িত্ব সেনাবাহিনীকে দিবে, সেই দায়িত্ব পালনে সেনাবাহিনী প্রস্তুত রয়েছে। দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত। সেনাবাহিনী সবসময় দেশের কল্যাণে কাজ করে। আমাদের সবাইকে মনে রাখতে হবে, সেনাবাহিনী জাতির সার্বভৌমত্বের প্রতীক। দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশের যেকোনও দায়িত্ব পালনের জন্য আমাদের সর্বদা সচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানে এ সময় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি আকবর হোসেনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সেনাবাহিনী প্রধান আশুলিয়ার নবীনগর এলাকায় সেনা শপিং কমপ্লেক্সে, ডিওএইচএস ও সেনা আবাসন প্রকল্প উদ্বোধন করেন।

http://www.anandalokfoundation.com/