মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৩:১০ অপরাহ্ন

সর্বশেষ খবর :

দলের সদস্য না হয়েও তারা মনোনয়ন প্রার্থী

নওগাঁ-৬ আসনটি রানীনগর ও আত্রাই উপজেলা নিয়ে। এক সময় এ এলাকাটি সবচেয়ে আলোচিত ছিল জঙ্গি নেতা সিদ্দিকুর রহমান ওরফে বাংলাভাইয়ের জন্য। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে তার উত্থান ঘটে। ওই সময় সর্বহারা নিধনের নামে বাংলাভাইয়ের নেতৃত্বে প্রকাশ্য তাণ্ডব চলে। জেএমবি দখল করে নেয় পুরো এলাকা। তারা দিনদুপুরে নিরীহ মানুষকে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা, কুপিয়ে খণ্ড খণ্ড করে লাশ মাঠেঘাটে ছড়িয়ে রাখার মতো বিভীষিকাময় ও লোমহর্ষক ঘটনার জন্ম দেয়।

এই আসনে ১৯৭৯ সালে বিএনপির চৌধুরী মোতাহার হোসেন, ১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান, ১৯৮৮ সালে জাতীয় পার্টির রেজাউল ইসলাম রেজা মোল্লা, ১৯৯১, ১৯৯৬, ২০০১ সালে বিএনপির আলমগীর কবির, ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামী লীগের ইসরাফিল আলম নির্বাচিত হয়েছেন।

স্বানীয়দের থেকে জানা যায়,  এ আসন থেকে নৌকার মনোনয়ন নিতে দৌড়ঝাপ করছেন শেখ রফিকুল ইসলাম। শেখ রফিকুল ইসলাম আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের কোন পদে এমন কি সাধারণ সদস্য পদেও  নাই উপরন্তু ৪এপ্রিল ১৯৭৪ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলের ৭জন ছাত্রলীগ নেতা হত্যা মামলায় আসামী ও রাজস্বাক্ষী হয়ে প্রেসিডেন্ট জিয়ার অনুকম্পায় দণ্ড ও কারামুক্ত। অন্যজন আনোয়ার হোসেন হেলাল গত উপজেলা ভোটের পরাজিত হয়ে ইউনিয়ন চেয়ারম্যান পদে ছোট ভাই গোলামকে স্বতন্ত্র পদে প্রার্থী করিয়ে দল থেকে বহিস্কৃত।

স্থানীয়দের ভাষ্য- ইসরাফিল আলম গত ৯ বছরে এই এলাকায় শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য ও কৃষি খাতে উন্নয়নের পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিবাচক ভূমিকা রেখেছেন। বিশেষ করে এক সময়ের রক্তাক্ত জনপদ হিসেবে পরিচিত রানীনগর ও আত্রাইয়ে শান্তি প্রতিষ্ঠায় তার ব্যাপক অবদান রয়েছে। এসব কারণে ইসরাফিল আলম ছাড়া আর কেউ এই আসনে নৌকা প্রতীকের বিজয় ধরে রাখতে পারবেন না।

১৯৭৩ সালের পর ৩৫ বছরের মাথায় তিনি এই আসনে আওয়ামী লীগের বিজয় এনেছেন। এরপর তিনি রাজাকার, নকশাল, সর্বহারা ও জেএমবির অপতৎপরতাসহ সন্ত্রাস নির্মূল করে শান্তি প্রতিষ্ঠা করেছেন। উন্নয়নবঞ্চিত আত্রাই ও রানীনগরকে উন্নয়নের মডেল হিসেবে রূপান্তর করেছেন। এলাকায় শান্তি প্রতিষ্ঠা ও আশাতীত উন্নয়নের জন্য এখানকার মানুষ তাকে আবারও নির্বাচিত করতে অধীর অপেক্ষায় শান্তিপ্রিয় সাধারণ জনগণ।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit