13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সুবিধাবঞ্চিত ৬৭ লাখ মানুষ উপকৃত

admin
November 17, 2018 6:11 pm
Link Copied!

বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় চলতি বাজেটে ৪৩১৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এতে সুবিধাবঞ্চিত ৬৭ লাখ মানুষ উপকৃত হচ্ছে। আগামী অর্থবছরে তা ৯৬ লাখে উন্নত করা হবে। বললেন এল.জি.আর.ডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা।

সম্প্রতি এ ক্লাবের মাধ্যমে মাসব্যাপী বিভিন্ন জেলার ৫২টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫৪৯টি টিমের নানা স্থানে রোড শো, গবেষণা কর্ম ও ওয়ার্কশপ আয়োজনের মাধ্যমে ‘সোসিও ক্যাম্প-৯’ এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনলেতে গতকাল রাতে  ৬টি দল অংশ নেয়। এন.এস.ইউ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এল.জি.আর.ডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা।

জনাব রাঙ্গা বলেন,  তিনি অবহেলিত ও অনগ্রসর জনগোষ্ঠীর সার্বিক জীবন মান উন্নয়ন ও উন্নয়নের মূল স্রোতাধারায় আনতে সরকারি কর্মসূচির সহায়ক শক্তি হিসেবে এন.এস.ইউ সোসাল সার্ভিসেস ক্লাবগুলোর মত জনবান্ধব সংগঠনগুলোর সমন্বিত ভূমিকা আপরিহার্য। তিনি ক্লাবটিকে সার্বিক সহায়তার আশ্বাস দিয়ে তাদেরকে সুষ্ঠ ও নিরাপদ সমাজ বিনির্মাণে নতুন নতুন কর্মসূচি গ্রহণের আহবান জানান।

সমাজের অসংগতি দূর ও গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে নিরাপদ ও সুস্থ সমাজ বিনির্মাণে ১৯৯৪ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এন.এস.ইউ) একদল প্রতিভাবান শিক্ষক ও শিক্ষার্থীর উদ্যোগে গড়ে ওঠে এন.এস.ইউ সোসাল সার্ভিসেস ক্লাব।

ক্লাবের সভাপতি সাবিয়া মুমুর সভাপতিত্বে একে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির পরিচালনা পর্ষদ চেয়ারম্যান এম এ হাশেম, উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, অধ্যাপক মোফাছছেল হোসেন, খ্যাতনামা সমাজকর্মী রুবাবা দৌলা প্রমুখ।

অনুষ্ঠানে জনাব রাঙ্গা ‘সোসিও ক্যাম্প-৯’ প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৩টি দলকে ক্লাবের পক্ষ থেকে নগদ অর্থ ও সনদ পত্র তুলে দেন।

http://www.anandalokfoundation.com/