মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৩:১৪ অপরাহ্ন

সর্বশেষ খবর :

ছাতকের জাউয়াবাজারের বিরোধকৃত দোকান কোটা ক্রোকাবদ্ধ

ছাতকের জাউয়াবাজারের বিরোধকৃত দোকান কোটা ক্রোকাবদ্ধ

ছাতক প্রতিনিধিঃ ছাতকের জাউয়াবাজারে দীর্ঘদিনের বিরোধকৃত একটি দোকান কোটা ক্রোকাবদ্ধ করা হয়েছে। সম্প্রতি আদালতের নির্দেশে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোনিয়া সুলতানা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিরোধকৃত দোকানকোটাটি ক্রোকাবদ্ধ করেন।

এসময় জাউয়া তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক নির্মল দেব, ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, জাউয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আছাদুর রহমান আছাদসহ ভুমি অফিসের লোকজন, স্থানীয় ইউপি সদস্য, জাউয়া বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, জাউয়া বাজারস্থ ২.৫ শতক ভুমির মালিকানা নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বাঘেরকোনা গ্রামের মৃত হিরন খানের পুত্র রওশন খান সাগর ও জাউয়া ইউনিয়নের পাইগাঁও গ্রামের মৃত চমক আলীর স্ত্রী গুলনাহার বেগমের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ভুমি নিয়ে পক্ষে-বিপক্ষে আদালতে মামলাও বিচারাধীন রয়েছে।

২০১২ সালে ১৪ অক্টোবর সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের ফৌজদারী রিভিশন(নং-৭৯/২০১২) এক আদেশে বিরোধকৃত ভুমিতে স্থিতাবস্থা জারী করেন আদালত। অবশেষে চলতি বছরের ২৭ আগষ্ট হাইকোর্ট বিভাগের ফৌজদারী মিসকেইস (নং-৪৮২০৬/২০১২) জেলা ও দায়রা জজ আদালতের রায় বহাল রাখা হয়।

সম্প্রতি আদালতের স্থিতাবস্থার আদেশ উপেক্ষা করে স্থানীয় তকদ্দুছ আলী পীর ও গুলনাহার বেগম বিরোধকৃত ভুমিতে দোকানকোটা পুনঃনির্মানের চেষ্টা করলে ২৫ সেপ্টেম্বর তখদ্দুছ আলী পীরকে গ্রেফতার করে পুলিশ। গত মঙ্গলবার আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট প্রদীপ সিংহের এক আদেশে নালিশা ভুমির দখল সম্পর্কে নিশ্চিত না হওয়া পর্যন্ত ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারায় নালিশা ভুমি ক্রোকাবব্ধ করতে সহকারী কমিশিনার (ভুমি) কে এ নির্দেশে দেন আদালত।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit