13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়বে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা

admin
November 15, 2018 9:32 pm
Link Copied!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা। দলটির পক্ষ থেকে বলা হয়েছে সংবিধানের অনুচ্ছেদ ২০ এর বিধান অনুসারে কিছু প্রার্থী নৌকা এবং বিকল্পধারার দলীয় প্রতীক কুলা নিয়ে নির্বাচন করবে।

১৪ দলের সঙ্গে মহাজোট সম্প্রসারণের প্রেক্ষিতে যুক্তফ্রন্ট ও বিকল্পধারার কিছু প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে বলে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার প্রতীক বরাদ্দ প্রদানের ব্যাপারে বিকল্পধারার পক্ষ থেকে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে এই সিদ্ধান্ত জানানো হয়।

দলের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান চিঠিতে সই করেন।

এদিকে দুপুরে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী সাংবাদিকদের বলেন, নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ নেই। সারা দেশে এখন নির্বাচনের আমেজ চলে এসেছে। এই মুহূর্তে আর নির্বাচন পেছানো ঠিক হবে না। নির্বাচন হবে কি হবে না, তা নিয়ে মানুষের মনে সন্দেহের সৃষ্টি হবে।

বিএনপির নয়াপল্টনের কার্যালয়ের সামনে যানবাহন ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনার বিষয়ে বদরুদ্দোজা চৌধুরী বলেন, এটি নির্বাচনকে নস্যাৎ করার ষড়যন্ত্র। মনোনয়নপত্র জমা দেওয়ার আনন্দ উৎসবে নেতা-কর্মীরা কেন লাঠি নিয়ে আসবে? কেন যানবাহনে আগুন দেবে? এগুলো পরিকল্পিত ষড়যন্ত্র। দ্রুত এ ঘটনায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।

http://www.anandalokfoundation.com/