13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খুলনা-৫ আসনে কে হবেন নৌকার মাঝি

admin
November 15, 2018 4:37 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খুলনা -৫ আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ক্রয় করেছেন ৬ জন।

 খুলনা -৫ আসনের দুটি উপজেলায় কয়েক লাখ মানুষের মুখে এখন আগামী নির্বাচনের আলাপ আলোচনা চাউর হয়ে উঠেছে। খুলনা-৫ আসনটি বরাবরই আওয়ামীলীগ এর শক্ত ঘাটি হিসাবেই পরিচিত। এই আসনটিতে ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামীলীগ এর স্বাস্থ্য মন্ত্রী সালাউদ্দিন ইউসুফ ৭০হাজার ১’শ ৪৪ ভোট পেয়ে জয়লাভ করেছিলেন। তার নিকটতম প্রার্থী অধ্যাপক মাজেদুল ইসলাম পেয়েছিলেন মাত্র ৪৫ হাজার ৫’শ ৮৪ ভোট। ২০০০ সালের ৬ অক্টোবর সালাউদ্দিন ইউসুফ মৃত্যুর পর ঐ আসনটিতে মাত্র ৬ মাসের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নির্বাচিত হন ডুমুরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি নারায়ন চন্দ্র চন্দ।
২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে জোটের প্রার্থী হিসাবে জামায়াতের মিয়া গোলাম পরওয়ার ১ লাখ ৫ হজার ৭’শ ৪০ ভোট পেয়ে জয়লাভ করেন। নিকটতম প্রতিদন্ধী বাবু নারায়ন চন্দ্র চন্দ ভোট পেয়েছিলেন ১ লাখ ১ হাজার ৯২ টি ভোট। বিগত নির্বাচনের তুলনায় ২০০১ সালের নির্বাচনে আওয়ামীলীগের ভোট বেড়েছে ৩১ হাজার ২’শ ৮টি এবং অন্যান্য দলের ভোট বেড়েছিল মাত্র ৪ হাজার ৮ শ ৭২ টি। ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে নারায়ন চন্দ্র চন্দ এমপি নির্বাচিত হন।
২০১৪ সালের ৫ ই জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের অন্যান্য স্থানে নির্বাচন হলেও খুলনা ৫, ডুমুরিয়া- ফুলতলা কোন নির্বাচন না হওয়ায় সাবেক এমপি নারায়ন চন্দ্র চন্দ বিনা নির্বাচনে নির্বাচিত হন। আসন্ন একাদ্বশ জাতীয় নির্বাচন প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেন, আওয়ামীলীগ সরকার, আমার সরকার আমলে এলাকায় সন্ত্রাস দমন হয়েছে।
স্কুল, মাদ্রাসা, ধর্মীয় প্রতিষ্ঠানসহ রাস্তা ঘাট, কালভার্ট ব্রীজ উন্নয়ন হয়েছে এবং অব্যহত থাকবে। আমি নিরপক্ষ রাজনীতি করি, আমি এমন রাজনীতিতে বিশ্বাসী, আমি প্রত্যেকটি জনসভায় এ সরকারের উন্নয়ন তুলে ধরি। আপনি এবার নমিনেশন পাবেন কিনা জানতে চাইলে বর্তমান সরকারের মাননীয় মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী বাবু নারায়ন চন্দ্র চন্দ বলেন, আমি আশাবাদী আমি নমিনেশন পাবো। সেই ভাবে এলাকায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আমার জনগণ, আমার বিশ্বাস আবার আমাকে জয়যুক্ত করবেন।
খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসন থেকে দলীয় মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও মৎস্যমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, গুটুদিয়া ইউপি চেয়ারম্যান ও দৈনিক প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার, ব্যবসায়ী ড. মাহাবুব উল ইসলাম, অজয় সরকার ও শেখ মোঃ হাসান আল মামুন।
http://www.anandalokfoundation.com/