13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গ্রেফতার আতঙ্কের মধ্যেই বিএনপি কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের ভিড়

admin
November 15, 2018 2:04 pm
Link Copied!

বুধবার পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়া, সংঘর্ষ ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় একাধিক মামলা হয়েছে। এসব মামলায় অন্তত ৬৫ জন গ্রেফতার হয়েছেন। গ্রেফতার আতঙ্কে আছেন বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা। তবুও আজ বৃহস্পতিবার সকাল থেকে নেতাকর্মীদেরকে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে দেখা গেছে। অন্যদিকে, বিজয়নগর নাইটেঙ্গেল মোড়ে পুলিশ সদস্যদেরও অবস্থান করতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, খণ্ড খণ্ড প্রতিবাদী ও মনোনয়নপ্রত্যাশীদের মিছিল নিয়ে নেতাকর্মীরা পল্টন এলাকা প্রদক্ষিণ করছে। অসংখ্য নেতাকর্মীকে অলি-গলিতে অবস্থান করতে দেখা গেছে। বেলা সাড়ে এগারোটার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি কার্যালয়ে ঢোকেন।

এদিকে, পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হোসেন আরটিভি অনলাইনকে বলেন, গতকালের ঘটনায় ৩টি মামলা করা হয়েছে। এসব মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসকে মূল আসামি করা হয়েছে। সকাল পর্যন্ত ৬৫ জন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

বুধবার রাতে দায়ের করা মামলাগুলোতে আব্বাস দম্পতি ছাড়াও বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে ‘অজ্ঞাত’ আরও অনেককে আসামি করা হয়েছে। পল্টন থানায় দায়ের করো মামলাগুলোর নম্বর হচ্ছে- ২১, ২২ ও ২৩।

মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলার, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/