শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০২:১৯ অপরাহ্ন

ছাতকে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

ছাতকে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

ছাতক প্রতিনিধিঃ ছাতকে কৃষি অধিদপ্তরের উদ্যোগে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে ধান, ভুট্টাও সরিষা বীজ এবং সার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় থেকে এসব বীজ ও সার আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল।

উপজেলা কৃষি কর্মকর্তা কেএম বদরুল হকের সভাপতিত্বে ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠিত সার ও বীজ বিতরনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কৃষি অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক আলতাব হোসেন, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ। বক্তব্য রাখেন, উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা পদ্মমোহন সিংহ, আওয়ামীলীগ নেতা কৃষক এম এ কাদির প্রমুখ। সভাশেষে উপজেলা ৫শ’ ১০জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের প্রতিজ

নকে বিনামূল্যে ২০কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ৫কেজি ধান বীজ, ২কেজি ভুট্টা বীজ ও ১ কেজি করে সরিষা বীজ প্রদান করা হয়।
কৃষকদের উদ্দেশ্যে কর্মকর্তা কেএম বদরুল হক বলেন, কৃষি প্রনোদনার বীজ সময় মতো বপন করলে এবং সথা সময়ে সার ও পরিচর্যা করলে ফলন অত্যন্ত ভাল হবে। চলতি রোপা-আমন ধানের ফসল খুবই সন্তোষজনক বলে উল্লে¬খ করে বলেন, স্বাধীনতার পর এই প্রথমবারের ছাতক উপজেলা খাদ্যে স্বয়ং সম্পূর্ন।

উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, এ দেশের মাটিতে কোন অলসতা নেই। রোপন করলেই ফসল হয়। আর লাভজনক ফসল উৎপাদন করতে ভাল বীজ ও সার ব্যবহার করে পরিচর্যার প্রয়োজন। তবেই কাংখিত ফলন উৎপাদন সম্ভব।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit