১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৪৯
সর্বশেষ খবর
হুদা আওয়ামী লীগ আর মেয়ে কিনলেন বিএনপির মনোনয়নপত্র

নাজমুল হুদা আওয়ামী লীগ আর মেয়ে কিনলেন বিএনপির মনোনয়নপত্র

বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেও তারা বড় মেয়ে অন্তরা সেলিমা হুদা বিএনপির মনোনয়নপত্র কিনেছেন। অন্তরা সেলিমা হুদা ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বুধবার তার পক্ষে ফরম কেনেন দোহার থানা যুবদলের সাবেক সহসভাপতি ইসমাইল হোসেন।

তিনি বলেন, বাবা ব্যারিস্টার নাজমুল হুদা দল পরিবর্তন করলেও তার মেয়ে অন্তরা হুদা বিএনপিতে রয়েছেন। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে তিনি সক্রিয় রয়েছেন। দল মনোনয়ন দিলে বিজয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

তবে এ বিষয়ে ব্যারিস্টার নাজমুল হুদার বড় মেয়ে অন্তরা সেলিমা হুদার কোন মন্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বিএনপির চেয়ারপারসনের মিড়িয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

এদিকে একই আসনে বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন নাজমুল হুদার সাবেক প্রেস সচিব তারেক হোসেন।

তিনি বলেন, আমরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। দীর্ঘ ৩০ বছর এ দলের সঙ্গে আছি। নাজমুল হুদা দলত্যাগ করলেও আমরা বিএনপি ত্যাগ করিনি। বিএনপির সঙ্গে ছিলাম এবং আছি।

এদিকে নৌকা প্রতীক পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির সাবেক মন্ত্রী ও শীর্ষ নেতা ব্যারিস্টার নাজমুল হুদা। শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে ঢাকা-১৭ আসন (গুলশান-বনানী-ক্যান্টনমেন্ট) থেকে প্রার্থী হতে তার একজন প্রতিনিধি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জানা গেছে, ২০১০ সাল থেকে বিএনপির সঙ্গে নাজমুল হুদার টানাপোড়েন শুরু হয়। দল তাকে বহিষ্কার করে। সেই বহিষ্কার আদেশের পরও তিনি বিএনপির পরিচয়েই রাজনীতিতে সক্রিয় থাকার চেষ্টা করেন। পরে ২০১২ সালের জুনে তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন। এর দুই মাসের মধ্যে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) নামে নতুন একটি দল গঠন করেন। কিন্তু এটাও বেশিদিন টিকেনি। কয়েক মাসের মধ্যেই ফ্রন্টের আরেক নেতা আবুল কালাম আজাদ তাকে দল থেকে বহিষ্কার করেন। পরে তিনি মানবাধিকার পার্টি গঠন করেন। সেটিও আলোর মুখ দেখেনি। বর্তমানে তিনি তৃণমূল বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সেরও (বিএনএ) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.