13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিনা উসকানিতে নয়া পল্টনে সংঘর্ষে জড়িয়েছে বিএনপি কর্মীরা

admin
November 14, 2018 8:37 pm
Link Copied!

নির্বাচন সামনে রেখে ইস্যু তৈরি করার জন্য বিনা উসকানিতে নয়া পল্টনে সংঘর্ষে জড়িয়েছে বিএনপি কর্মীরা। পুলিশ রাষ্ট্রের কর্মচারী, পুলিশকে প্রতিপক্ষ ভাববেন না। বললেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

বুধবার ৩টার দিকে চলমান পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মনিরুল বলেন, শান্তিপূর্ণভাবেই গত দুদিন ধরে বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করে আসছে। আমরাও শান্তিপূর্ণ অবস্থান করছিলাম। কোন ইস্যু না থাকায় ইস্যু তৈরির করার জন্যই এ কাজ করেছে বিএনপি।

তিনি বলেন, কোনো উসকানি ছাড়াই হঠাৎ দায়িত্ব পালনরত পুলিশের উপর হামলা চালিয়ে আমাদের ১৩ জন পুলিশ সদস্যকে গুরুত্বর আহত করা হয়েছে। তারা এখন চিকিৎসাধীন।

মনিরুল আরও বলেন, দুজন রাজনৈতিক প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহের সময় হাজার হাজার নেতাকর্মী পার্টি অফিসের সামনে আসে। এ সময় রাস্তা বন্ধ হওয়ায় উত্তেজনার সৃষ্টি হয়।

তিনি বলেন, পুলিশ যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছে। আমরা সকলকে অনুরোধ করছি। সকলে আমাদের সহযোগিতা করুন।

মনিরুল ইসলাম বলেন, জনগণের জান মালের নিরাপত্তার জন্য যা করার দরকার আমরা তা করবো।সংঘর্ষের মধ্যে পুলিশের দুটি গাড়ি ও একটি ভ্যান বিএনপিকর্মীরা ভাংচুর করে এবং  গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

বুধবার দুপুর পৌনে একটার দিকে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ছে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করছে।

বিএনপির কয়েকজন নেতাকর্মী জানান, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে চলছে তৃতীয় দিনের মনোনয়নপত্র বেচা-কেনা। ঢোল-বাদ্য নিয়ে উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীরা জমায়েত হচ্ছিল কার্যালয়ের সামনে। কিন্তু দুপুরে বিএনপি নেতাকর্মীদের টিয়ারশেল ও লাঠিচার্জ করে পুলিশ।

http://www.anandalokfoundation.com/