13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়ার জন্য তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ

admin
November 12, 2018 12:21 pm
Link Copied!

দুর্নীতি মামলায় সাজা পেয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর মধ্যদিয়ে বিএনপির মনোনয়নপত্র বেচা-কেনা শুরু হয়েছে।

সোমবার বেলা পৌনে ১১টায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম শুরু হয়। আগামীকাল মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত এই ফরম বিক্রি চলবে।

প্রথমেই ফেনী-১ (পরশুরাম উপজেলা, ফুলগাজী উপজেলা ও ছাগলনাইয়া) এর জন্য তার পক্ষে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আর বগুড়া-৭ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, খালেদা জিয়ার আরেক পুরনো আসন বগুড়া-৬ (সদর) এর জন্য তার পক্ষে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার সকালে নয়াপল্টন বিএনপির কার্যালয়ে গিয়ে দেখা যায়, সেখানে মনোনয়ন প্রত্যাশী দলীয় নেতাকর্মী, সমর্থক ও উৎসুক লোকজনের ভিড়। বিএনপির কয়েক হাজার কর্মী সমর্থক কার্যালয়ের সামনে স্লোগান দিচ্ছেন। উৎসবের ঢেউ আছড়ে পড়েছে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় এবং এর আশপাশে।

এদিকে সম্ভাব্য পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিএনপির নেতাকর্মীদের সড়ক থেকে সরিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে তারা চেষ্টা করছেন।

এর আগে রোববার (১১ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
আগ্রহী প্রার্থীরা নগদ ৫ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন ফরম কিনতে পারবেন।

রিজভী জানান, পূরণ করা ফরম বুধবার (১৪ নভেম্বর) বিকেল ৫টার মধ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে। ফরমের সঙ্গে দিতে হবে নগদ ২৫ হাজার টাকা।

এর আগে, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তফসিলকে ক্ষমতাসীন দলের ইচ্ছার প্রতিফলন বলে অভিযোগ করে বিএনপি।

পরে আজ রোববার দুপুরে গুলশানে দলের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকের পর এক সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, বিএনপির নেতৃত্বাধীন এই জোটটি নির্বাচনে অংশ নেবে। প্রায় একই সময়ে প্রেস ক্লাব থেকে এক সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টও নির্বাচনে অংশ নেওয়ার কথা জানায়।

http://www.anandalokfoundation.com/