13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে নির্বাচন কমিশন

admin
November 9, 2018 6:45 pm
Link Copied!

নির্বাচনে সকলের সমান অধিকার কিন্তু এ নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার বিকেলে রাজশাহীর আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত বিভাগীয় জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়ে কথা রাখেননি মন্তব্য করে মওদুদ বলেন, প্রধানমন্ত্রী কথা দিয়েছিলেন সভা সমাবেশ নির্বিঘ্নে করতে পারবেন। কিন্তু তা না রেখে বরখেলাপ করে ২৪ ঘণ্টার মধ্যে দুই হাজারের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছেন।

তিনি বলেন, আজকের জনসমুদ্র প্রমাণ করে এই সরকারকে আর কেউ চায় না। সংলাপে বসেছিলাম ৭ দফা দাবি দিয়েছিলাম সেটা সফল হয়নি। এই স্বৈরাচার সরকার ক্ষমতা ছাড়তেই চায় না। মওদুদ আরও বলেন, যতদিন খালেদার মুক্তি না হবে ততদিন এই আন্দোলন চলবে। আমাদের প্রস্তুতি নিতে হবে গতবারের মত নির্বাচন করতে দেওয়া হবে না। দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে জনসভা শুরু হয়।

শারীরিক অসুস্থতার কারণে আজকের জনসভায় যোগ দিতে পারেননি জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনসহ সাত দফা দাবি আদায়ে নবগঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহীতে এটি চতুর্থ সমাবেশ।

জনসভায় আছেন কৃষক শ্রমিক জনতা লীগের চেয়ারম্যান ও ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দলের নেতা বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ, জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না, বিজেপির সভাপতি আন্দালিব রহমান পার্থ, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবসহ জাতীয় ঐক্যফন্টের নেতাকর্মীরা।

জনসভায় সভাপতিত্ব করেন জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

http://www.anandalokfoundation.com/