13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় হিন্দু মহাজোটের দাবীতে প্রধানমন্ত্রীর ইতিবাচক –হিন্দু মহাজোট

admin
November 7, 2018 11:42 pm
Link Copied!

উত্তম কুমার রায়ঃ সংখ্যালঘু কমিশন গঠন করে সংখ্যালঘুদের জন্য পৃথক সংখ্যালঘু মন্ত্রনালয়, সংখ্যালঘুদের জন্য পৃথক নির্বাচনের ব্যবস্থা রেখে জাতীয় সংসদে কমপক্ষে ৫০টি আসন সংরক্ষিত আসন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রনয়ণের দাবীতে প্রধানমন্ত্রী অত্যন্ত আগ্রহ সহকারে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। জানালেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

আজ ৭ই নভেম্বর বুধবার সন্ধ্যায়  গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নির্বাচনকালীন সংলাপ শেষে তিনি একথা জানান।

হিন্দু মহাজোটের মহাসচিব বলেন, অর্পিত সম্পত্তি ইস্যুতে স্থায়ী এবং কার্যকর সমাধান,সারা দেশে বেদখলকৃত দেবোত্তর সম্পত্তি পূন উদ্ধার, বাংলাদেশে একটি বৈদিক বিশ্ববিদ্যালয় স্থাপন, সকল কলেজ সংস্কৃত বিভাগ চালুর ব্যবস্থা গ্রহণ, ধর্ম মন্ত্রনালয়ে মুসলিম মন্ত্রীর পাশাপাশি একজন হিন্দু প্রতিমন্ত্রী নিয়োগের দাবীগুলো তুলে ধরা হয়েছে।

তিনি প্রধানমন্ত্রীর নিকট আরো জানালেন, হিন্দু কল্যান ট্রাস্টকে “হিন্দু ফাউন্ডেশনে” রুপান্তর করা,মন্দিরের পুরোহিতদের সম্মানী ভাতার আওতায় আনা। দুর্গাপূজায় ৩ দিনের ছুটি সহ, রথযাত্রা শ্যামাপূজায় ১ দিনের ছুটি নিশ্চিত করে জাতীয় সংসদ নির্বাচনের সময় হিন্দুদের উপর সকল প্রকার হামলা বন্ধে পুলিশ, র‍্যাব, বিজিবি এবং সেনাবাহিনীর মাধ্যমে কার্যকর সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা, সংখ্যালঘু নির্যাতনকারী বর্তমান এমপি, মন্ত্রী, নেতাদের আসন্ন নির্বাচনে মনোনয়ন না দেওয়া।

গণভবন থেকে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের প্রতিনিধি দল সংবাদ সম্মেলনে মাধ্যমে জানান দীর্ঘ তিন ঘণ্টার আলোচনায় উপরোক্ত সমস্ত দাবী গুলো তুলে ধরেন।

মাননীয় প্রধানমন্ত্রী মনোযোগ সহকারে শুনেন, তাৎক্ষনিক কোন কিছুই তিনি বলেননি যা বলার ওনি সংবাদ সম্মেলনে মাধ্যমে জানানো হবে বলে আসস্ত করেছেন প্রতিনিধি দলকে।

সাংবাদিকের এক প্রশ্নে ডাঃ মৃত্যুঞ্জয় রায় বলেন আলোচনা ফলপ্রসূ হয়েছে এবং গভীর রাত পর্যন্ত নেতাকর্মীদের অপেক্ষারত থাকার জন্য সকলকেই অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।।

http://www.anandalokfoundation.com/