১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:৩৭
সর্বশেষ খবর
পুকুরে দূবৃত্তের হামলা

ধামইরহাটে গভীর রাতে পুকুরে দূবৃত্তের হামলা, ২ লক্ষাধিক টাকার মাছ লুট

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:   নওগার ধামইরহাটে গভীর রাতে পুকুরে হামলা চালিয়ে পাহারাদারকে বেধে রেখে প্রায় ৪০ মন মাছ লুট করে নিয়ে গেছে দুবৃত্তরা। এতে প্রায় পুকুর মালিকের ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার জগদল গ্রামে।

পাহারাদার জহির উদ্দিন ও পুকুর মালিক উমার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট আইয়ুব হোসেন জানান, গত প্রায় ৮ বছর পূর্বে তার ক্রয়কৃত স্বত্ব দখলীয় পুকুরে মাছ চাষাবাদ করে আসতেছেন। এমতাবস্থায় গত ২ নভেম্বর দিবাগত রাত অনুমান ২ ঘটিকার সময় পুকুরে থাকা পাহারাদার মো. জহির উদ্দিনকে ধারালো হাসুয়া দ্বারা ভয়ভীতি প্রদর্শণ করে ও দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ঘরের সমস্ত টিন, মাছের খাবার, নেট জাল, পাহারাদারের মোবাইল সেট সহ পুকুরের প্রায় ৪০ মন রুই-কাতলা, সিলভারকার্প মাছ বেড় জাল দিয়ে মেরে নিয়ে যায়। এতে প্রায় ২ লাখ ৭৫ হাজার টাকার ক্ষতি হয়।

পাহারাদার জহির উদ্দিন বলেন, রাত আড়াইটার দিকে জগদল গ্রামের তনছের মাস্টারের উপস্থিতিতে তার ২ ছেলে টগর ও জাহাঙ্গীর আমাকে দেশীয় অস্ত্রের মুধে জিম্মি করে আমার মোবাইল ফোন কেড়েনেয়। এ সময় প্রায় ২০/২৫ জন যুবকশ্রেনির লোক পুকুরে মাছ উত্তোলন করে এবং আমার থাকার ঘরটি সম্পূর্ণরুপে ভাংচুর করে সকল জিনিসপত্র লুট করে নেয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে বলে ভুক্তভোগী এাড. আইয়ুব হোসেন জানান। তবে অভিযুক্ত টগরকে (০১৭২৮৩৭৭৭৫৫) নম্বর ফোন করলে বন্ধ পাওয়া যায়। এলাকাবাসী নুরু মেকার, গিয়াস উদ্দিন মন্ডল ও কালুপাড়া গ্রামের বাবুল হোসেন জানান, এই পুকুর আগে আমরা চাষাবাদ করতাম, জমির মালিক আইয়ুব হোসেন বৈধক্রেতা জন্য আমরা তাকে ছেড়ে দিয়েছি।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ জাকিরুল ইসলাম বলেন, ১টি প্রতিপক্ষ ইতিপূবের ওই পুকুরের বিষয়ে অভিযোগ দিয়েছেন, তবে মাছ চুরির বিষয়টি আমি এখনও জানিনা, অভিযোগ পেলে ঘটনার সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.