13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদী বড় হচ্ছে, উন্নয়নের সাথে তাল মিলাতে না পারলে আমরা হারিয়ে যাবো : ভূমি মন্ত্রী

admin
November 2, 2018 11:43 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ঈশ্বরদী বড় হচ্ছে, আমাদেরও বড় হতে হবে। আমরা যেন হারিয়ে না যাই। তিনি বলেন, ঈশ্বরদীর উন্নয়নের সাথে তাল মিলাতে না পারলে আমরা হারিয়ে যাবো।

আজ রাতে ঈশ্বরদী উপজেলা পরিষদের সভাকক্ষে ঈশ্বরদী প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এ কথা বলেন।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, ঈশ্বরদীবাসী সবাই চায় ঈশ্বরদী আরও উত্তরোত্তর সাফল্য লাভ করুক। বিশ বছর আগে ঈশ্বরদী উন্নয়নের জন্য ৭ দফা ঘোষণা করেছিলাম। আজ সবগুলো দফাই পূরণ হয়েছে। সাঁড়া মাড়োয়ারী কলেজ সরকারিকরণ করা হয়েছে। ডাল গবেষণা কেন্দ্র হয়েছে। গার্লস কলেজ আধুনিকীকরণ করা হয়েছে।

ঈশ্বরদীতে ইপিজেড, সেতু, কালভার্ট, ব্রীজ, ঢালারচর-পাবনা রেললাইন, পারমাণবিক বিদ্যুত কেন্দ্র স্থাপিত হয়েছে। ঈশ্বরদী-রূপপুর রেললাইনের কাজ শুরু হয়েছে। উঁচু উঁচু ইমারত তৈরি হচ্ছে। রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রে দক্ষ মানবগোষ্ঠী তৈরি হচ্ছে। ঈশ্বরদীতে অনেক বড় বড় ব্যবসায়ী রয়েছেন, তাদের সাথে দেশের খ্যাতিমান ব্যবসায়ীরাও এখানে বিনিয়োগ করছেন।

ঈশ্বরদী সরকারি কলেজে ১২টি বিষয়ের অনার্স কোর্স চালু রয়েছে। তিনি বলেন, ঈশ্বরদী সরকারি কলেজে মাস্টার্স কোর্স চালু করার উদ্যোগ নেয়া হচ্ছে। মন্ত্রী ঈশ্বরদীকে জেলা শহর করার বিষয়টিকেও গুরুত্বের সাথে তুলে ধরেন। তিনি ঈশ্বরদীতে একটি কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে বলে জানান। তিনি বলেন, ঈশ্বরদী রেলওয়ে জংসনকে আধুনিক করা হবে। এছাড়া ঈশ্বরদী রেলগেটে ফ্লাইওভার করা হবে বলেও সাংবাদিকদের জানান মন্ত্রী।
ভূমি মন্ত্রী বলেন, দেশের সবকিছুরই উন্নয়ন ঘটিয়েছেন দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সবকিছুরই বিকল্প আছে, কিন্তু শেখ হাসিনার কোনো বিকল্প নাই। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নৌকা মার্কার কোন বিকল্প নাই।
ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার আহম্মদ হোসেন ভূইয়া ঈশ্বরদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম.এ. বাতেনসহ প্রেস ক্লাবের সকল সম্পাদক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/