13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লুইস তার গুরু গেইলের সঙ্গে ব্যাটিংয়ের অপেক্ষায়

admin
December 2, 2015 11:59 am
Link Copied!

ক্রীড়া ডেস্ক: ১৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়েন বরিশাল বুলসের ক্যারিবিয়ান এ ওপেনার। ১০১ রান যোগ করলেন নিজের নামের পাশে, যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ রান।

ব্যাটিংয়ে যতটা আগ্রাসী মাঠের বাইরে ততটাই লাজুক এভিন। সংবাদ সম্মেলনে আসলেন হাসি মুখে। যে কোনো প্রশ্ন শুনলেই নিচে তাকিয়ে একটু লাজুক হাসি দেন। এরপর হাসি মুখেই উত্তর দিতে থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের জার্সি জড়ানোর সুযোগ এখনো হয়নি লুইসের। তার স্বপ্ন মারকুটে ও ব্যাটিংদানব ক্রিস গেইলের সঙ্গে একসঙ্গে ওপেনিংয়ে নামা। ক্রিস গেইলকে আদর্শ মেনেই বড় হয়েছেন। যদি বলা হয়, ক্রিস গেইল তার মেন্টর, তাহলেও ভুল হবে না। কারণ গেইলের মতই বড় বড় শটস খেলার প্রবণতা ও সামর্থ্য লুইসের আছে।

লুইসের স্বপ্ন সহসাই পূরণ না হলেও বিপিএল পূরণ করতে যাচ্ছে। ক্রিস গেইলে আগামী ৪ ডিসেম্বর বরিশাল বুলসে যোগ দেবেন। এরপরই গেইলের সঙ্গে ব্যাটিংয়ে নামার সুযোগ পাবেন এভিন লুইস। স্বপ্নের নায়কের সঙ্গে ব্যাটিং করার জন্যে মুখিয়ে আছেন লুইস। মঙ্গলবার সেঞ্চুরি হাঁকানোর পর সে কথাই জানালেন তিনি।

এভিন লুইসের ভাষ্য, ‘ক্রিস গেইল আমার খুব পছন্দের একজন ব্যাটসম্যান। তার ব্যাটিংয়ের ধরন অনেকটা আমার সঙ্গে মিলে। আসলে আমি তার মতো ব্যাটিং করার চেষ্টা করি। তার মতো বড় ছক্কা মারার চেষ্টা করি। তার মতোই ছক্কা মারতে ভালোবাসি। সত্যি বলতে, সে আমার আদর্শ, আমার গুরু। আমি তাকে অনুসরণ করি।’

ক্যারিয়ারের সবচেয়ে বড় রোমাঞ্চকর মুহূর্তের অপেক্ষায় এভিন লুইস। গেইলের সঙ্গে ব্যাটিং করার বিষয়ে লুইস বলেন, ‘আমার স্বপ্ন তার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাটিং শুরু করব। বিপিএলে আমরা দুজন এক দলে খেলছি। আমার স্বপ্ন অনেকটা পূরণ হচ্ছে! এটা অনেক গর্বের। আমরা দুজনই ক্যারিবিয়ান। গেইল অবশ্যই আমার আজকের পারফরম্যান্সে গর্বিত হবে।’

সেঞ্চুরি তুলে নিতে ৬৪ বল খরচ করেন লুইস। যেখানে ছিল সাতটি চার ও ছয়টি ছয়ের মার। সবচেয়ে বেশি ক্ষোভ ঝারেন রায়ান টেন ডেসকাটের করা ১২তম ওভারে। ওই এক ওভারে তিন ছয় ও দুই চারে ২৬ রান তুলে নেন লুইস।

টার্গেট করেই কি ডেসকাটের ওপর তাণ্ডব চালিয়েছিলেন? এমন প্রশ্নের জবাবে লুইস বলেন, ‘আমার পছন্দের জায়গায় কোনো বল পেলে কোনো বোলারই ছাড় পাবে না। নিজের জোনে বল পেলে আমি মারবই।’

http://www.anandalokfoundation.com/